Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
KK

Singer KK Death: ‘তু আশিকি হ্যায়’ থেকে ‘পেয়ার কে পল’, কেকে-র শেষ প্লে লিস্টে ছিল যে ২০টি গান

কেকে বলতেন, কলকাতা তাঁর প্রিয় শহর। সেই শহরেই গাইলেন জীবনের শেষ ২০টি গান। ‘মুহূর্ত’ অমর করে না ফেরার দেশে চলে গেলেন বলিউড শিল্পী।

নজরুল মঞ্চে কেকে গেয়ে গেলেন শেষ গান।

নজরুল মঞ্চে কেকে গেয়ে গেলেন শেষ গান। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ১১:৩৯
Share: Save:

মাত্র ৫৪ বছর বয়সে থেমে গেল কণ্ঠ। না ফেরার দেশে পাড়ি দিয়েছেন কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে। কিন্তু শিল্পীর কি আর মৃত্যু হয়? তাঁদের সৃষ্টি থেকে যায় ভক্ত ও শ্রোতাদের মনে। বার বার কলকাতাকে প্রিয় শহর বলেছেন কেকে। সেখানেই গেয়ে গেলেন জীবনের শেষ ২০টা গান। কলকাতার নজরুল মঞ্চে রেখে গেলেন ‘পেয়ার কে পল’।মঙ্গলবার নজরুল মঞ্চে ২০টি গান গেয়েছিলেন কেকে। সেই তালিকা পেল আনন্দবাজার অনলাইন। মঞ্চে উঠে কেকে প্রথম গেয়েছিলেন, ঝঙ্কার বিটসে্র ‘তু আশিকি হ্যায়’ গানটি। পর পর গেয়ে চলেন, ‘কেয়া মুঝে পেয়ার হ্যায়’, ‘দিল এবাদত’, ‘মেরে বিনা’, ‘লাবো কো’, ‘তুহি মেরি শব হ্যায়’, ‘আঁখোমে তেরি আজব সি আদায়ে হ্যায়’।

Advertisement

কেকে তার পর গেয়ে চলেন, ‘অভি অভি’, ‘এমপিথ্রি’, ‘তু জো মিলা’, ‘ইয়ারো’, ‘খুদা জানে’, ‘জারা সি দিল মেঁ দে জাগা,’ ‘আশায়েঁ,’ ‘ম্যায় হুঁ ডন’, ‘তুনে মারি এন্ট্রি’, ‘দেশি বয়েজ’, ‘ডিস্কো’, ‘কোই ক্যাহে’। ২০ তম গানটি বেশির ভাগ অনুষ্ঠানের শেষেই গান কেকে— সবার প্রিয় ‘পল, ইয়ে হ্যায় পেয়ার কে পল’। কেকে শেষ বার গেয়েছিলেন, ‘হাম রহেঁ ইয়া না রহেঁ কাল’। তাঁর অকস্মাৎ ‘অলবিদা’য় সেই কণ্ঠই এখন আকুল করছে মঙ্গলবার নজরুল মঞ্চে দর্শকাসনে থাকা শ্রোতাদের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.