Advertisement
২১ জুন ২০২৪
Tithi Basu

‘বিভীষিকাময় পরিস্থিতি’তে একার লড়াই! কেন সিরিয়ালে দেখা যায় না তিথিকে?

‘মা’ সিরিয়ালের মাধ্যমে দর্শকের নজরে আসেন তিথি বসু। অভিনয় করছেন ছেলেবেলা থেকে। কিন্তু দীর্ঘ দিন তিনি পর্দা থেকে দূরে রয়েছেন।

তিথি বসু।

তিথি বসু। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৯
Share: Save:

‘মা’ সিরিয়ালের ঝিলিককে মনে আছে? এখন সে অনেকটাই বড়। কলেজের গণ্ডিও পেরিয়ে গিয়েছেন ঝিলিক ওরফে তিথি বসু। তিথির পাশাপাশি সেই সময় যাঁরা একসঙ্গে অভিনয় করতেন তাঁরা সবাই মন দিয়েছেন অভিনয়ে। কেউ বড় পর্দার তোপসে, তো কেউ আবার চুটিয়ে সিরিয়ালে অভিনয় করছেন। কিন্তু ‘মা’ সিরিয়াল শেষ হওয়ার পর থেকে তাঁকে আর ছোট পর্দায় দেখেননি দর্শক। তিনি কি তবে আর অভিনয় করবেন না? কেন অভিনয় থেকে দূরে সরে গেলেন তিনি? সিরিয়াল শেষের পর তিথির কাছে কি কোনও নতুন কাজের সুযোগ ছিল না? এই কয়েক বছরে ঠিক কী পরিমাণ পরিশ্রমের মধ্যে দিয়ে যেতে হয়েছে, সে কথাই এক সাক্ষাৎকারে ভাগ করে নিলেন তিথি।

এখন তাঁকে সিরিয়ালের ফ্লোরে শট দিতে দেখা যায় না। কিন্তু ক্যামেরার সামনে নিজের কাজ চালিয়ে যাচ্ছেন তিথি। তিনি এখন ব্লগার। নিজস্ব ইউটিউব চ্যানেল আছে। তিথি বলেন, “সিরিয়ালে অভিনয় করাও কিন্তু সেই ১০টা-৫টার চাকরি করার মতো। আমি বাঁধাধরা কাজ করতে ভালবাসি না। এখন আমি নিজেই নিজের বস্‌। তাই ব্লগার তিথিকেই এগিয়ে রাখব।” মাঝে এতগুলো বছর কেন নিজেকে ছোট পর্দা থেকে দূরে সরিয়ে রাখলেন তিথি? অভিনেত্রীর উত্তর, “আমার আইসিএসসি পরীক্ষার ঠিক আগে মা-বাবার মধ্যে বিচ্ছেদ হয়। সে এক বিভীষিকাময় পরিস্থিতি।’’

তিথি জানান, ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্রী ছিলেন বলে সেখানে মাইনে বেশি ছিল। অল্প বয়স থেকেই তাই উপার্জনের কথা ভাবিয়েছিল তাঁকে। অভিনেত্রীর কথায়, ‘‘তখন যদি সিরিয়াল করতাম তা হলে আর পড়াশোনা শেষ করতে পারতাম না। বাবা ছেড়ে যাওয়ার পর তাই সিদ্ধান্ত নিয়েছিলাম কষ্ট করে লেখাপড়াটা চালিয়ে নিয়ে যাওয়ার।” এই মুহূর্তে নিজস্ব কনটেন্ট এবং ভিডিয়ো তৈরির দিকেই মন দিয়েছেন তিথি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tithi Basu Tollywood Bengali Serial Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE