Advertisement
০২ মে ২০২৪
Y Plus Security For Shah Rukh Khan

ছবির সাফল্যে প্রাণনাশের হুমকি! শাহরুখের নিরাপত্তা বলয়ে আরও কড়াকড়ি

বলিপাড়া সূত্রে খবর, ‘পাঠান’ ছবির প্রচারের সময় থেকেই বিভিন্ন জায়গা থেকে প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন অভিনেতা। এমনকি সমাজমাধ্যমেও তাঁকে ভয় দেখানো হয়েছে বলে কানাঘুষো শোনা যায়।

Shah Rukh Khan

বলি অভিনেতা শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১০:৪৭
Share: Save:

‘জওয়ান’ এবং ‘পাঠান’, পর পর দু’টি ছবির সাফল্যের পর প্রাণনাশের হুমকি পেয়েছেন বলিউডের ‘বাদশা’ শাহরুখ খান। মহারাষ্ট্র সরকারের তরফে অভিনেতার নিরাপত্তা বলয় নিয়ে আরও কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। এখন থেকে ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা পাবেন শাহরুখ।

চলতি বছরে পর পর দু’টি ছবি মুক্তি পেয়েছে শাহরুখের। ‘জওয়ান’ এবং ‘পাঠান’ ছবি দু’টি বিশ্বজোড়া বক্স অফিসে হাজার কোটি টাকার ক্লাবে নামও লিখিয়ে ফেলেছে। সেই সাফল্যই কি শাহরুখের প্রাণনাশের কারণ হয়ে দাঁড়াল?

বলিপাড়া সূত্রে খবর, ‘পাঠান’ ছবির প্রচারের সময় থেকেই বিভিন্ন জায়গা থেকে প্রাণনাশের হুমকি পাচ্ছিলেন অভিনেতা। এমনকি সমাজমাধ্যমেও তাঁকে ভয় দেখানো হয়েছে বলে কানাঘুষো শোনা যায়। সুরক্ষার কারণে ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তার ঘেরাটোপের মধ্যে থাকবেন শাহরুখ। এত দিন পর্যন্ত সুরক্ষার জন্য অভিনেতার সঙ্গে সব সময় দু’জন পুলিশ কনস্টেবল থাকতেন।

‘ওয়াই প্লাস’ ক্যাটেগরি পাওয়ার ফলে সেই নিরাপত্তা ব্যবস্থায় আরও জোর দেওয়া হয়েছে। এই ক্যাটেগরির নিরাপত্তার ভিত্তিতে শাহরুখের সঙ্গে তাঁর নিরাপত্তারক্ষী হিসাবে সব সময় ছ’জন সশস্ত্র পুলিশ কম্যান্ডো উপস্থিত থাকবেন। বলিপাড়া সূত্রে খবর, এই ছ’জনকে মহারাষ্ট্র পুলিশের ‘স্পেশ্যাল প্রোটেকশন ইউনিট’ থেকে নির্বাচন করা হবে। ছ’জন কম্যান্ডো-সহ মোট ১১ জন নিরাপত্তারক্ষী থাকবেন শাহরুখের সঙ্গে। যাতায়াতের একটি বিশেষ গাড়িও দেওয়া হবে।

শাহরুখের বাংলো ‘মন্নত’-এর সামনে সুরক্ষার জন্য ২৪ ঘণ্টা ৪ জন পুলিশকর্মীকে মোতায়েন করা হবে। তাঁদের সঙ্গে একে-৪৭ রাইফেল, গ্লক পিস্তল এবং এম-পি ৫ মেশিন গান থাকবে বলে জানা গিয়েছে।

শাহরুখের পাশাপাশি বলি অভিনেতা সলমন খানকেও ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়। তা ছাড়া অমিতাভ বচ্চন, আমির খান এবং অনুপম খেরের মতো তারকা ‘এক্স’ ক্যাটেগরির নিরাপত্তা বলয়ে ঘিরে থাকেন। এই ক্যাটেগরি অনুযায়ী অভিনেতাদের সঙ্গে ২৪ ঘণ্টা তিন জন নিরাপত্তারক্ষী থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE