Advertisement
০১ মে ২০২৪
Poonam Pandey

পুনমের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত, অভিনেত্রীর শাস্তির দাবিতে মুম্বই পুলিশে আর্জি মহারাষ্ট্রের বিধায়কের

শুক্রবার সকালে মডেল-অভিনেত্রী পুনম পাণ্ডের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে জানা গিয়েছিল, জরায়ু-মুখের ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। এক দিন পর, পুনম একটি ভিডিয়োর মাধ্যমে জানান, তিনি বেঁচে আছেন।

An image of Poonam Pandey

পুনম পাণ্ডে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ০২:৩৬
Share: Save:

পুনম পাণ্ডে ভুয়ো মৃত্যু সংবাদ ছড়িয়ে অন্যায় করেছেন। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। এই মর্মে মুম্বই পুলিশের কাছে আর্জি জানালেন মহারাষ্ট্রের বিধায়ক সত্যজিৎ তাম্বে। তাঁর মতে, মৃত্যুর ভুয়ো খবর ছড়িয়ে পুনম যা করেছেন তা শাস্তিযোগ্য অপরাধ।

শুক্রবার সকালে মডেল-অভিনেত্রী পুনম পাণ্ডের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে জানা গিয়েছিল, জরায়ু-মুখের ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩২ বছরের এই তারকার। এক দিন পর, শনিবার পুনম একটি ভিডিয়োর মাধ্যমে জানান, তিনি বেঁচে আছেন। এই গোটাটই আসলে জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সচেতনা বৃদ্ধির একটা প্রচার কৌশল মাত্র। যদিও মিথ্যার আশ্রয় নেওয়ার জন্য ক্ষমা চেয়ে নেন তিনি। তবে তাঁর এই কাজের জন্য পুনমের শাস্তি পাওয়া উচিত বলে মনে করেন তাম্বে।

মুম্বই পুলিশের কাছে তাম্বে পুনমের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন। তিনি মনে করেন, পুনমের অনুগামীরা এ বার নিজেদের প্রচারের জন্যও ওই পথ খুব সহজেই বেছে নিতে পারেন। তাম্বের কথায়, ‘‘সমাজমাধ্যমে ভুয়ো খবর আটকানোর জন্য পুলিশি তৎপরতা খুবই প্রয়োজন। পুনমের বিরুদ্ধে মামলাও দায়ের করা উচিত। উনি অন্যায় করেছেন।’’ তাম্বের দাবি, পুনমের পোস্ট সকলকে বিভ্রান্ত করেছে। তিনি বলেন, ‘‘জরায়ু-মুখের ক্যানসার সমন্ধে সচেতনতা তৈরির বদলে তিনি মানুষকে ভয় পাইয়ে দিয়েছেন। তাঁর ভুয়ো মৃত্যুসংবাদের মাধ্যমে কোনও সচেতনতা তৈরি হয়নি। বরং সমস্যা বেড়েছে।’’

ভারতে ফি বছর জরায়ুমুখের ক্যানসারে লাখ লাখ মহিলা আক্রান্ত হন। শনিবার সকাল থেকেই সমাজমাধ্যমে জরায়ু-মুখের ক্যানসার প্রসঙ্গে নানা কথা বলা শুরু করেন অভিনেত্রী। পাশপাশি এটাই স্পষ্ট করেছেন, কাউকে আঘাত দেওয়া নয় বরং বিশ্বব্যাপী মহিলাদের মধ্যে এই রোগ যে দ্রুততার সঙ্গে ছড়াচ্ছে, তাঁর জন্য এটুকু আপস করাটা কোনও ব্যাপার না। যদিও তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সর্বত্র যে ভাবে লেখালিখি শুরু হয়ে তাতে বরং খুশি অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE