Advertisement
১৮ জুন ২০২৪
Manisha Koirala on Marriage

বিয়ে, সন্তান মানেই নিখুঁত জীবন নয়, কখনও তা দুর্বিষহ হয়ে ওঠে: মনীষা কৈরালা

মনীষা জানালেন, দুনিয়ার চোখে ভাল বিয়ে, ভাল সংসার, সন্তান-সন্ততি ইত্যাদি নিখুঁত, কিন্তু সংসারের অন্দরে গন্ডগোল থাকে।

Image of Manisha Koirala

মনীষা কৈরালা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৪ ১৪:০১
Share: Save:

জীবনটাকে গুছিয়ে নিতে হবে, পারিবারিক জমায়েত অথবা বন্ধুমহলের বৈঠকে এটাই আকছার আলোচনার বিষয়বস্তু হয়ে ওঠে। এই লক্ষ্যের পিছনেই ছুটছে সকলে। কিন্তু জীবন গুছিয়ে নেওয়ার অর্থ আদতে কী? প্রতিষ্ঠিত হওয়া অথবা সংসার যাপন? কোনওটাই মনে করেন না বলি অভিনেত্রী মনীষা কৈরালা। তাঁর কাছে এর সংজ্ঞা খানিক আলাদা।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানালেন, দুনিয়ার চোখে ভাল বিয়ে, ভাল সংসার, সন্তান-সন্ততি ইত্যাদি নিখুঁত, কিন্তু সংসারের অন্দরে গন্ডগোল থাকে। তিনি মনে করেন, বিয়ে ও সন্তান মানেই জীবন সুন্দর, এমন নয়। অধিকাংশ সময় বৈবাহিক জীবন বা সন্তান-সহ সংসার দেখে সঠিক জীবনের তকমা দিয়ে দেওয়া হয়। কিন্তু সব ক্ষেত্রে তা সুখকর হয় না। অন্দরে গলদ থাকার কারণে দুর্বিষহ হয়ে ওঠে জীবন।

নিজের অবস্থান ও নিজের জীবনকে কোন দৃষ্টিভঙ্গিতে দেখা হচ্ছে, সেটা জরুরি। জীবনকে কোন দিকে চালনা করা হচ্ছে, তা ভাবতে হবে। সর্বোপরি জীবনে খুশি থাকতে হবে, সে কথাই আরও এক বার স্মরণ করিয়ে দিলেন অভিনেত্রী।

তিনি বললেন, “নিজের জীবনের মালিকানা নিজের হাতে। নিজেকে যে জায়গায় দেখছেন, তাতে সন্তুষ্ট থাকলে জীবন এমনিই সুন্দর। নিজের জীবন নিয়ে গর্ব বোধ করা উচিত।” উল্লেখ্য, ‘হীরামন্ডি’ ওয়েব সিরিজ়ে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘মল্লিকাজান’ চরিত্রে তাঁর অভিনয় বার বার শিরোনামে এনেছে তাঁকে।

সম্প্রতি ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের বাড়িতে অতিথি হয়ে গিয়েছিলেন অভিনেত্রী। ব্রিটেন-নেপালের বন্ধুত্বের সম্পর্কের শতবর্ষ উদ্‌যাপনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয় প্রধানমন্ত্রীর আবাসন, ১০ ডাউনিং স্ট্রিটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manisha Koirala Bollywood Actress Heeramandi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE