×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

নস্টালজিক মাসাবা, ভিভ এবং নীনার সঙ্গে শেয়ার করলেন ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ মার্চ ২০২১ ১১:৪৬
মাসাবা গুপ্ত।

মাসাবা গুপ্ত।

‘হ্যাশট্যাগ’ এবং ‘থ্রোব্যাক’-এ দিনযাপন তাঁর। আচমকাই অনেকগুলি বছর আগে ফিরে গিয়েছেন তিনি। মাসাবা গুপ্ত। তখন বলিউডের প্রথম সারির ডিজাইনারের দিন কাটত মা নীনা গুপ্তর কোলে। গত শুক্রবার সে রকমই একটি ছবি পোস্ট করেছেন মাসাবা। দেখা যাচ্ছে, নীনার কোলে শুয়ে ছোট্ট মাসাবা। পাশে বসে রয়েছেন মাসাবার বাবা, বিখ্যাত ক্রিকেটার ভিভ রিচার্ডস। নীনার পরনে লাল পাড় সাদা শাড়ি, মানানসই গয়না এবং কপালে টিপ। অন্য দিকে ভিভ পরেছিলেন একটি সাদা হাফ প্যান্ট এবং টি শার্ট। এই ছবির সঙ্গেই মাসাবা একটি সাদা কালো ছবিও শেয়ার করেছেন। তবে সেখানে যে পুরুষ এবং মহিলাকে দেখা যাচ্ছে, তাঁদের পরিচয় জানাননি তিনি। ছবিগুলি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘আমার পৃথিবী। আমার রক্ত’।

মাসাবার ইনস্টার দেওয়ালে মায়ের সঙ্গে ঘনঘন ছবি দেখা গেলেও, বাবার সঙ্গে খুব বেশি ছবি দেখা যায় না। তিনজনের এই ছবি দেখে তাই আপ্লুত মাসাবার অনুরাগীরাও। একজন লিখেছেন, ‘সুন্দর বার্তার সঙ্গে সুন্দর ছবি’। আরেকজন আবার নীনার প্রশংসায় পঞ্চমুখ, ‘আমি আপনার মাকে শ্রদ্ধা করি। যখন কোনও মহিলার সামাজিক নিয়মবিধি গুলি ভাঙার কথা ভাবতেও পারতেন না, সে রকম একটা সময়ে আপনার মা সাহস দেখিয়েছিলেন’।

৮০-র দশকে ভিভ রিচার্ডসের সঙ্গে সম্পর্ক তৈরি হয় নীনার। মাসাবাকে গর্ভে ধারণ করার পরেও বিয়ের না করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভিভ এবং নীনা। ভিভ ওয়েস্ট ইন্ডিজে ফিরে গেলে নীনা একাই ভারতে মাসাবাকে বড় করেছিলেন। বাবা-মেয়ের সম্পর্কে যদিও ছেদ পড়েনি কখনওই। মাসাবার কয়েকটি ইনস্টাগ্রাম পোস্টই তাঁর প্রমাণ।

Advertisement
Advertisement