Advertisement
২৭ নভেম্বর ২০২২
Mithai

Saraswati Puja 2022: সরস্বতী পুজোয় ইংরেজিতে হাতেখড়ি মিঠাইয়ের! স্লেটে ‘উচ্ছেবাবু’ কী লেখা শেখাবে?

এ বার পড়াশোনা শিখে শিক্ষার আঙিনায় সফল হওয়ার পালা মিঠাইয়ের।

মিঠাইয়ের হাতেখড়ি।

মিঠাইয়ের হাতেখড়ি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ২৩:০৫
Share: Save:

মোদক বাড়িতে কোনও উৎসবে ফাঁকি নেই। উদযাপনেও তাই ভাটার টান নেই। বসন্ত পঞ্চমী আসার আগেই বসন্তের ছোঁয়ায় রঙিন জি বাংলার ‘মিঠাই’। রাতুল আর শ্রীতমা সবার সামনে একে অন্যকে অকপটে জানিয়েছে, ‘ভালবাসি’! তারই উদযাপনে ফের দু’জনের বিয়ে। আর মোদক পরিবার মানেই রকমারি মিষ্টি। ঢালাও ভুরিভোজের আয়োজন। সেই রেশ কাটতে না কাটতেই মিঠাইয়ের অগ্নিপরীক্ষা। চ্যানেল থেকে সম্প্রচারিত প্রচার ঝলক অনুযায়ী, সংসারের পরীক্ষায় ফুল মার্কস পেয়েই উত্তীর্ণ সিদ্ধার্থ মোদকের স্ত্রী। এ বার পড়াশোনা শিখে শিক্ষার আঙিনায় সফল হওয়ার পালা। বাগদেবীর আরাধনার দিনে তাই তার হাতেখড়ি। তাও আবার ইংরেজিতে!

Advertisement

কে দেবে মিঠাইয়ের হাতেখড়ি? প্রচার ঝলক বলছে, সিদ্ধার্থ স্বয়ং বউয়ের হাত ধরে স্লেটে লিখতে শেখাবে। তার আগে নিয়ম মেনে প্রতিমা-পুজো। ফুল, মালা, অলঙ্কারে শোভিতা মোদক পরিবারের বাগদেবী। বাকিরাও হলুদ শাড়িতে সেজে আবাহন জানিয়েছে বসন্ত পঞ্চমীকে। মিঠাই যেন হলদে পাখি হলুদ শিফন শাড়িতে। তার ‘উচ্ছেবাবু’ও উজ্জ্বল হলুদ পাঞ্জাবি, সাদা চোস্ত পাজামায়। সেখানেই তার দাবি, সপ্রতিভ ভাবে এত দিন ভুল ইংরেজি বলে এসেছে মিঠাই। এ বার তার সঠিক ভাষা, পড়াশোনা শেখার পালা। তাই ইংরেজিতেই হাতেখড়ি হবে তার।

এর পরেই মিঠাইয়ের হাত ধরে সিদ্ধার্থ গোটা গোটা হরফে ইংরেজিতে লেখে, ‘আমি আমার পরিবারকে ভালবাসি।’ বাড়ির বউয়ের অভিনব হাতেখড়ির সাক্ষী গোটা মোদক পরিবার। গত সপ্তাহে রেটিংয়ে ধারাবাহিকের ঘাড়ে শ্বাস ফেলেছে অ্যাক্রোপলিস এন্টারটেনমেন্টের দুটি ধারাবাহিক ‘গাঁটছড়া’ আর ‘মন ফাগুন’। দেবীর বরে পড়াশোনার পাশাপাশি সমস্ত ফাঁক ভরিয়ে যেন নিজের গড়া রেকর্ড ধরে রাখতে পারে, সেই প্রার্থনাও কি করবে মিঠাই?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.