Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mrs Chatterjee Vs Norway

নরওয়ের রাষ্ট্রদূতকে আয়না, হাতের বালা পাঠালেন ‘মিসেস চ্যাটার্জি’র আইনজীবী! নেপথ্যে কী কারণ

সিনেমা নিয়ে অসন্তোষ গোপন করেননি ভারতে নিযুক্ত নরওয়ের রাষ্টদূত। তাঁর দাবি ছিল, ছবিতে দেখানো অনেক ঘটনাই সত্য নয়। এ বার এল পাল্টা প্রতিক্রিয়া।

Mrs Chatterjee Vs Norway: the lawyer who fought Sagarika Chakraborty\\\'s case delivers a mirror and bangles to the Norwegian Embassy

সুরণ্যা এই অভিনব কৌশলেই সত্যের মুখোমুখি দাঁড় করাতে চাইলেন নরওয়েজিয়ান রাষ্ট্রদূতকে। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১২:০৩
Share: Save:

রানি মুখোপাধ্যায় অভিনীত ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবিটি বিশ্ব জুড়ে বক্স অফিসে আলোড়ন ফেলেছে। দুই সন্তানের অধিকার ফিরে পাওয়ার জন্য সাগরিকা চক্রবর্তী নামে এক মহিলার লড়াইয়ের সত্য ঘটনাকে কেন্দ্র করেই তৈরি এই ছবি। যদিও ছবি নিয়ে অসন্তোষ গোপন করেননি ভারতে নিযুক্ত নরওয়ের রাষ্টদূত। তাঁর দাবি ছিল, ছবিতে দেখানো অনেক ঘটনাই সত্য নয়। এ বার এল পাল্টা প্রতিক্রিয়া।সাগরিকার সন্তানদের জন্য আইনি লড়াই লড়েছিলেন ভারতীয় আইনজীবী সুরণ্যা আইয়ার। সম্প্রতি তিনি নরওয়ের দূতাবাসে গিয়ে উপহার দিয়ে এলেন হাতের বালা এবং আয়না। কেন এমনটা করলেন তিনি?

কিছু ছবি পোস্ট করে সুরণ্যা সমাজমাধ্যমে লিখলেন, “আজ দুপুরে আমি নরওয়েজিয়ান দূতাবাসে গিয়ে কিছু উপহার দিয়ে এসেছি সে দেশের রাষ্টদূতকে। একটি আয়না, যাতে তিনি তাঁর নিজের মুখ দেখতে পারেন। আর একটি বালা দিয়েছি, কারণ আমরা তাঁকে হারিয়ে দিয়েছি। কাপুরুষের মতো তিনি প্রত্যাঘাত করতে চাইছেন। একজন মা, একজন মহিলা সম্পর্কে অপবাদ রটাচ্ছেন, যাঁকে তিনি চেনেনই না। আমি আশা করি, তিনি নিশ্চয়ই আয়নাটি বার্নেভার্নেট ( নরওয়েজিয়ান চাইল্ড ওয়েলফেয়ার সার্ভিস)-কেও দেখাবেন।”

সুরণ্যা এই অভিনব কৌশলেই সত্যের মুখোমুখি দাঁড় করাতে চাইলেন নরওয়েজিয়ান রাষ্ট্রদূতকে। তাঁর আচরণেই স্পষ্ট, উল্টো দিকের দাবিকে তিনি নস্যাৎ করছেন।ছবিটি সাধারণ দর্শকের সঙ্গে প্রশংসা পেয়েছে তারকাদেরও। বহু ছবিতে রানির সহ-অভিনেতা শাহরুখ খান টুইটারে ছবিটির প্রশংসা করেছেন। বর্ষীয়সী অভিনেত্রী রেখাও ছবির প্রশংসায় পঞ্চমুখ।

ছবিতে রানির সহ-অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। ছবির পরিচালক অসীমা ছিব্বর। মার্চ মাসের ১৭ তারিখে মুক্তিপ্রাপ্ত ছবিটির বক্স অফিস সংগ্রহ এখনও পর্যন্ত ৯.৬৯ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mrs Chatterjee Vs Norway Rani Mukerji
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE