Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shri Swapankumarer Badami Hyenar Kobole

নতুন বছরে নতুন গোয়েন্দা হয়ে ফিরছেন আবীর! ফেলুদা, ব্যোমকেশের সঙ্গে কি মিল আছে?

মাঝগঙ্গায় আবীর চট্টোপাধ্যায়ের নতুন ছবির গান মুক্তি পেল। ২০২৪ সালে নতুন অবতারে আসছেন অভিনেতা৷

Music launch of Bengali Actor Abir Chatterjee\\\'s upcoming movie Shri Swapankumarer Badami Hyenar Kobole

আবীর চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১৯:২৮
Share: Save:

শীতের পড়ন্ত বিকেল। সূর্য প্রায় অস্ত যায় যায়। মাঝগঙ্গায়ে আচমকাই দেখা গেল আবীর চট্টোপাধ্যায়কে৷ দূর থেকে অনেকেই প্রিয় নায়ককে চিনতে পেরে তখন হাত নাড়ছেন৷ কিন্তু সপ্তাহের মাঝে ‘ক্রুজ’-এ কী করছেন আবীর? উপলক্ষ, তাঁর নতুন ছবির গান লঞ্চ৷ ‘হইচই স্টুডিয়ো’র প্রথম ছবি ‘শ্রী স্বপনকুমারের বাদামি হায়নার কবলে’৷ পরিচালনার দায়িত্বে রয়েছেন দেবালয় ভট্টাচার্য৷ আর সঙ্গীত পরিচালনা করেছেন অমিত চট্টোপাধ্যায়৷ গঙ্গাবক্ষে মুক্তি পেল ছবির প্রথম গান।

দীপক চট্টোপাধ্যায় হলেন স্বপনকুমারের মস্তিষ্কপ্রসূত একটি চরিত্র৷ অনেকেই গোয়েন্দা চরিত্র বলেই নামকরণ করেন৷ তবে পরিচালক দেবালয় ফেলুদা, ব্যোমকেশের সঙ্গে দীপককে মিশিয়ে ফেলতে নারাজ৷ আনন্দবাজার অনলাইনকে তিনি বললেন, ‘‘এটা কিন্তু ফেলুদাদের মতো গোয়েন্দা চরিত্র নয়৷ আমাদের এই বাস্তব জীবনে অনেক কিছু হারিয়ে ফেলছি৷ এই চরিত্র সেই পুরনো দিনগুলো ফিরিয়ে দেবে।’’

অন্য দিকে আবীরকেও আগে ফেলুদা-ব্যোমকেশ চরিত্রে দেখেছেন দর্শক। প্রসঙ্গ উঠতেই আবীর বললেন, ‘‘আমরা আর কিছু বলতে চাই না৷ এই চরিত্রের সঙ্গে একমাত্র আমার পদবীরই মিল রয়েছে আর কোনও মিল নেই। এই ছবিটা করতে গিয়ে পরিচালকের উপরই পুরোটা ছেড়ে দিয়েছিলাম৷ এ বার দর্শকের প্রতিক্রিয়ার পালা।’’

প্রথম বার বড় পর্দার জন্য গান গাইলেন শিল্পী ঋষি পাণ্ডা৷ আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘আমার কেরিয়ারের প্রথম ছবির গান এই ভাবে লঞ্চ হচ্ছে খুবই উত্তেজিত। মানুষের ভালবাসা পাব আশা করি।’’ ১২ জানুয়ারি বড় পর্দায় মুক্তি পাবে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE