Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Scoop

‘জওয়ান’-এর সাফল্যেও মুখ ফিরিয়েছিলেন অভিমানে, কার ডাকে বলিউডে ফিরছেন নয়নতারা?

গত মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত ছবি ‘জওয়ান’। শাহরুখ খানের এই ছবির মাধ্যমেই বলিউডে আত্মপ্রকাশ করেছেন দক্ষিণী তারকা অভিনেত্রী নয়নতারা।

Nayanthara.

নয়নতারা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৮:১০
Share: Save:

দক্ষিণী বিনোদন জগতের অন্যতম নামজাদা তারকা নয়নতারা। যে বিনোদন জগতে রাজ করেন রজনীকান্ত, কমল হাসন, নাগার্জুনের মতো তাবড় অভিনেতারা, সেখানে ‘সুপারস্টার’-এর তকমা অর্জন করেছেন তিনি। দক্ষিণী বিনোদন জগতে নিজের জমি শক্ত করার পর সম্প্রতি বলিউডে আত্মপ্রকাশ করেছেন নয়নতারা। প্রথম ছবিতেই কাজ করেছেন বলিউডের বাদশা শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধে। গত ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে অ্যাটলি পরিচালিত ছবি ‘জওয়ান’। ছবিতে শাহরুখ ও নয়নতারার রসায়নও মনে ধরেছে দর্শক ও অনুরাগীদের। শাহরুখ-নয়নতারা জুটির ‘চলেয়া’ গান এখনও গুনগুন করে গাইছেন অনুরাগীরা। প্রথম বলিউড ছবিতেই এমন সাফল্য, তার পরেও পরিচালকের উপর বেশ চটেছিলেন শাহরুখের দক্ষিণী নায়িকা। এমনকি, শোনা গিয়েছিল, ‘জওয়ান’-এর পরে বলিউডে নাকি আরও কোনও ছবিতে কাজই করতে চান না অভিনেত্রী। এখন খবর, সেই কঠোর প্রতিজ্ঞা নাকি ভাঙতে চলেছেন নয়নতারা। নেপথ্যে কোন ছবি?

‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র সাফল্য ও ‘হীরামণ্ডী’র কাজ গোটানোর পর এ বার ‘বৈজু বাওরা’-য় মন দিয়েছেন পরিচালক সঞ্জয় লীলা ভন্সালী। শোনা যাচ্ছে, আগামী বছর থেকে ছবির কাজ শুরু করতে আগ্রহী পরিচালক। প্রাথমিক ভাবে আলিয়া ভট্ট ও রণবীর সিংহকে ছবির জন্য জুটি হিসাবে ভেবেছিলেন ভন্সালী। ভন্সালীরই ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির হাত ধরে জাতীয় পুরস্কার অর্জন করেছেন আলিয়া। অন্য দিকে, রণবীরের সঙ্গে ভন্সালীর সম্পর্কে সেই ‘রাম লীলা’ ছবির সময় থেকে। তার পরে ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’-এর মতো ছবিতেও জুটি বেঁধে কাজ করেছেন ভন্সালী ও রণবীর। তবে ‘বৈজু বাওরা’ ছবির জন্য আলিয়া ও রণবীর ছাড়াও অন্য এক তারকাকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে ভাবছেন পরিচালক। সেই তারকাই নয়নতারা। খবর, ছবি নিয়ে আলাপ-আলোচনাও নাকি সেরে ফেলেছেন ভন্সালী ও নয়নতারা। চলতি বছরের মার্চেই নাকি ছবি নিয়ে আগ্রহ দেখিয়েছিলেন নয়নাতারা। এ বার স্রেফ ছবির চুক্তিতে সই করার পালা। শোনা যাচ্ছে, সই-সাবুদ সারা হলে পরের বছরেই শুরু হতে চলেছে শুটিংয়ের কাজ।

অ্যাটলির ‘জওয়ান’-এ অভিষেকের পরেও নিজের চরিত্র নিয়ে তেমন সন্তুষ্ট হননি নয়নতারা। কানাঘুষো শোনা গিয়েছিল, যখন তিনি ছবির জন্য সায় দিয়েছিলেন, তখন নাকি তাঁকে আশ্বাস দেওয়া হয়েছিল যে তিনিই ছবির নায়িকা। ছবি মুক্তির পর নাকি তিনি উপলব্ধি করেন যে, তাঁকে রীতিমতো উপেক্ষা করা হয়েছে ছবিতে। বরং, বিশেষ চরিত্র হওয়া সত্ত্বেও দীপিকা তাঁর চেয়ে অনেক বেশি গুরুত্ব পেয়েছেন বলে মনে হয়েছে নয়নতারার। সেই ক্ষোভের কারণেই বলিউড থেকেও মুখ ঘুরিয়ে নিয়েছিলেন অভিনেত্রী বলে খবর পাওয়া যায়। তবে ভন্সালীর ছবির জন্য নয়নতারা সায় দিলে আরও এক বার বলিউডে নিজেকে তুলে ধরার সুযোগ পাবেন নয়নতারা। সেই সুযোগের সদ্ব্যবহার কি করবেন তিনি? তা নিয়ে এখন তুঙ্গে জল্পনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE