Advertisement
০৫ মে ২০২৪
Trina Saha

সোহিনীর সঙ্গে বিবাদের জের, তৃণাকে কাজ দিতে কি ভয় পাচ্ছেন প্রযোজক-পরিচালকেরা?

কয়েক সপ্তাহ আগে প্রকাশ্যে এসেছিল তৃণা এবং সোহিনীর বিবাদ। তার পর থেকেই কপালে ভাঁজ প্রযোজক-পরিচালকদের। নায়িকাকে সই করাবেন কি না, দ্বিধায় তাঁরা।

তৃণা সাহা।

তৃণা সাহা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১৮:০৬
Share: Save:

সম্প্রতি প্রকাশ্যে এসেছে ‘মাতঙ্গী’ ওয়েব সিরিজ়ের সেটে তৃণা সাহা এবং সোহিনী সরকারের বিবাদ। জুলাই মাসের শেষ সপ্তাহে শুরু হয় ক্যামেলিয়া প্রোডাকশন প্রযোজিত ওয়েব সিরিজ় ‘মাতঙ্গী’র শুটিং। তার পর দুই অভিনেত্রীর ‘মনোমালিন্য’কে কেন্দ্র করে শুটিং ফ্লোর ছাড়েন তৃণা। সূত্রের দাবি, মূলত সোহিনীকে প্রযোজনা সংস্থার তরফে যে যে সুবিধা দেওয়া হচ্ছিল, তৃণাও সেগুলি দাবি করেন। কিন্তু শেষ পর্যন্ত তা না মেলায় সমস্যার সূত্রপাত। সিরিয়াল শেষ হওয়ার পর থেকে ওয়েব সিরিজ় এবং বড় পর্দার কাজেই মন দিয়েছেন তৃণা। ‘মাতঙ্গী’ ছাড়াও তাঁর ঝুলিতে ছিল ছবি এবং সিরিজ়ের কাজ। অরিন্দম শীলের ‘ইস্কাবনের বিবি’ ছবিতে কাজ করেছেন অভিনেত্রী। সম্প্রতি তাঁর আরও একটি নতুন ছবির ঘোষণা হয়েছে। সৌম্যজিৎ আদকের নতুন ছবিতে দেখা যাবে তৃণা এবং নীল ভট্টাচার্যকে। কিন্তু ইন্ডাস্ট্রির কানাঘুষো, সোহিনীর সঙ্গে তাঁর বিবাদ প্রকাশ্যে আসার পর তৃণাকে নিয়ে নতুন কাজের আগে নাকি একাধিক বার চিন্তা করছেন প্রযোজক, পরিচালকেরা।

শোনা যাচ্ছে, তৃণাকে ছাড়াই নতুন সিরিজ়ের কাজ শুরু করেছে ক্যামেলিয়া প্রোডাকশন। যদিও তৃণা নাকি প্রযোজনা সংস্থার সঙ্গে ঝামেলা মিটিয়ে নিতে চেয়েছেন। এই প্রসঙ্গে এর আগে ‘মাতঙ্গী’ সিরিজ়ের অন্যতম প্রযোজক এবং অভিনেতা রুদ্রনীল ঘোষ আনন্দবাজার অনলাইনকে বলেন, “কারও মনখারাপ হতেই পারে। কোনও সমস্যা হতেই পারে। কিন্তু তার জন্য পুরো ফ্লোরকে তো ভুগতে হল। তৃণা কেন, শুটিং ফ্লোরে অন্য যে কারওই কোনও সমস্যা হতে পারে।” অভিনেতা আরও যোগ করেন, “উনি আমাদের বন্ধু। তৃণা পরে ক্ষমা চেয়েছেন। আমি জানি, ওঁর মতো সৎ সাহস অনেক বড় অভিনেতারও নেই। সে জন্য আমি আনন্দিত। কিন্তু ক্ষমা চাইলেই কি সব ক্ষতিপূরণ দেওয়া সম্ভব?”

ইন্ডাস্ট্রি সূত্রে খবর শুধু ‘মাতঙ্গী’ নয়, এর আগেও নাকি এ রকম ঘটনা ঘটেছে। যেমন ‘গভীর জলের ফিশ’ ওয়েব সিরিজ়ের শুটিংয়ের সময় নাকি তৃণার ব্যবহারে ক্ষুব্ধ হয়েছিলেন সেটের অনেকে। সেই ঝামেলা নাকি বড় আকারও ধারণ করেছিল। শোনা যাচ্ছে ‘গভীর জলের ফিশ ২’ তৈরির কথা ভাবছেন নির্মাতারা। তবে সিরিজ়ের দ্বিতীয় সিজ়নে না-ও দেখা যেতে পারে তৃণাকে। আনন্দবাজার অনলাইনের তরফে এই সিরিজ়ের চিত্রনাট্যকার সাহানা দে-এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমি তো এমন কোনও সমস্যার মুখোমুখি হইনি।” সেটে নায়ক বা নায়িকার সঙ্গে এমন সমস্যা হলে সেই সমস্যা সমাধান করা কতটা কঠিন? সাহানা বলেন, “আমার সঙ্গে যে হেতু কখনও এমনটা ঘটেনি তাই কিছু বলতে পারব না।” তবে সাহানা জানালেন, ‘গভীর জলের ফিশ ২’ দ্বিতীয় সিজ়নের শুটিং এখন বহু দেরি। তাই সেই সিজ়নে তৃণা থাকছেন কি থাকছেন না, তা এখনই বলা তাঁর পক্ষে সম্ভব নয়। সাহানার কথায়, ‘‘গল্পের জন্য যা প্রয়োজন সেটাই হবে।’’

অন্য দিকে স্টুডিয়োপাড়ার অন্দরের খবর, তৃণাকে নিয়ে কাজ করতে গেলে এখন নাকি দু’বার ভাবছেন প্রযোজকরা। নাম প্রকাশে অনিচ্ছুক টলিপাড়ার এক রূপটান শিল্পীর কথায়, ‘‘ইদানীং সত্যিই তৃণার ব্যবহারে পরিবর্তন এসেছে। সঠিক ভাবে কথা বলেন না। অহেতুক বায়নাক্কাও অনেক সময় সহ্য করতে হয়।’’ সাম্প্রতিক বিবাদকে কেন্দ্র করে তৃণার ভাবমূর্তি নষ্ট হয়েছে বলেই মনে করছে ইন্ডাস্ট্রির একাংশ। আগামী দিনে নায়িকার কেরিয়ারে কি এর প্রভাব পড়বে? তা সময় বলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE