Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nikita Gandhi Kochi Show

নিকিতার গান শুনতে এসে পদপিষ্ট হয়ে চার পড়ুয়ার মৃত্যু, শোকস্তব্ধ গায়িকা

নিকিতার গান শুনতে এসে বিশৃঙ্খলা, পদপিষ্ট হয়ে মৃত্যু চার পড়ুয়ায়। ঘটনায় কী বললেন গায়িকা?

নিকিতার অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত চার।

নিকিতার অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত চার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কোচি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ১২:৪৯
Share: Save:

কোচি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান। মূল আর্কষণ কলকাতার গায়িকা নিকিতা গান্ধী। আনন্দের রাত নিমেষে বদলে গেল ভয়ানক বিভীষিকায়। আচমকা বৃষ্টির কারণে শুরু হয় তুমুল বিশৃঙ্খলা। পদপিষ্ট হয়ে মারা যান কেরল বিশ্ববিদ্যালয়ের চার পড়ুয়া। পদপিষ্ট হয়েছেন কমপক্ষে ৬৫ জন, আশঙ্কাজনক অবস্থায় দু’জন। গোটা ঘটনার আকস্মিতায় এখনও ঠাওর করে উঠতে পারছেন না নিকিতা। সমাজমাধ্যমে শোকপ্রকাশ করেছেন গায়িকা।

সিইউএসএটি বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে পারফর্ম করতে গিয়ে যে ঘটনার সম্মুখীন হলেন ‘রাবতা’ গায়িকা, তার পরই তিনি লেখেন, ‘‘কোচিতে যা হল, তা আমার হৃদয় ভেঙে দিয়েছে। আমি বিধ্বস্ত ও শোকস্তব্ধ। আমার পারফরম্যান্সের জন্য গন্তব্যে পৌঁছনোর আগেই এমন মর্মান্তিক ঘটনা ঘটে গেল। আমার দুঃখ বর্ণনা করার মতো ভাষা জানা নেই। মৃত পড়ুয়াদের পরিবারের জন্য প্রার্থনা করছি।’’

কিন্তু কী ভাবে ঘটল এমন দুর্ঘটনা?

কোচি বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড টেকনোলজির ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই কনসার্ট আয়োজন করা হয়। প্রায় ১৫০০-এর কাছাকাছি আসন সংখ্যা। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, অডিটোরিয়ামে ঢোকা ও বেরোনোর জন্য একটাই দরজা ছিল। আচমকাই বৃষ্টি নামে। ছাউনির খোঁজে সকলে ভিতরে প্রবেশের চেষ্টা করলে সিঁড়িতে দাঁড়ানো পড়ুয়ারা পড়ে যায়। তার পর শুরু হয় যায় হুলস্থুল কাণ্ড। পড়ুয়া ছাড়াও নাকি নিকিতার গান শুনতে ঢুকে পড়েন স্থানীয় বাসিন্দারা। তাতেই শুরু হয় বিশৃঙ্খলা। নিকিতা অনুষ্ঠানে পৌঁছনোর আগেই ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা। মৃত পড়ুয়াদের মধ্যে দু’জন ছাত্রী ও দু’জন ছাত্র রয়েছেন বলে জানা গিয়েছে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nikita Gandhi Kerala Stampede Bollywood Singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE