Advertisement
০২ মে ২০২৪
Nusrat Bharucha

দিব্যি গান গাইছিলেন নুসরত, তার পরই সব তছনছ হয়ে গেল হামাসের আক্রমণে! প্রকাশ্যে ভিডিয়ো

তখনও জানতেন না যে, সে দেশে যুদ্ধকালীন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ইজ়রায়েলে নুসরতের গান গাওয়ার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

নুসরত ভারুচা।

নুসরত ভারুচা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ২১:২৭
Share: Save:

শনিবার দুপুর থেকে তাঁকে ফোনে পাওয়া যাচ্ছিল না। ইজ়রায়েলে আটকে পড়েছিলেন অভিনেত্রী নুসরত ভারুচা। রবিবার সরকারি তৎপরতায় তিনি দেশে ফিরেছেন। এ দিকে ইজ়রায়েলে অভিনেত্রীর গান গাওয়া ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

আসলে হাইফা চলচ্চিত্র উৎসবে নিজের ছবি ‘অকেলি’-এর জন্য গিয়েছিলেন নুসরত। সেখানেই শনিবার দুপুর থেকে নায়িকার সঙ্গে তার টিমের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। উৎকণ্ঠায় ছিল অভিনেত্রীর পরিবার। উৎসবে ছবির প্রদর্শনের পর প্রেক্ষাগৃহে নুসরতের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে অমিতাভ বচ্চন অভিনীত ‘ইয়ারানা’ ছবির জনপ্রিয় ‘তেরে জ্যায়সা ইয়ার কঁহা’ গানটি গাইছেন নুসরত। তাঁর সঙ্গে গলা মেলাচ্ছেন সম্ভবত উৎসবের কোনও দর্শক। এই ভিডিয়ো ভাইরাল হতে খুব বেশি সময় নেয়নি। অনুরাগীদের মধ্যে অনেকেরই মতে, জীবনে কখন যে কঠিন মুহূর্ত উপস্থিত হয়, তা মানুষ আগে থেকে বুঝতে পারে না। এক জন লিখেছেন, ‘‘এত ভাল গান গাওয়ার সময়েও নুসরত হয়তো কল্পনাও করতে পারেননি তাঁর সামনে কী কঠিন সময় আসতে চলেছে।’’

ইজ়রায়েল ও প্যালেস্তাইনের দ্বন্দ্ব গড়িয়ছে যুদ্ধ পরিস্থিতিতে। শনিবার দুপুরে ইজ়রায়েল সরকার ‘যুদ্ধ পরিস্থিতি’ ঘোষণার পরেই গাজা ভূখণ্ডের প্যালেস্তেনীয় সশস্ত্র গোষ্ঠী হামাসের একাধিক ঠিকানায় শুরু হয়েছে বিমান হামলা। যুদ্ধবিধ্বস্ত ইজ়রায়েলেই আটকে পড়েছিলেন নুসরত। রবিবার দুপুর ২টো নাগাদ মুম্বইয়ে ফিরলেন অভিনেত্রী। তাঁর এই খোঁজ না মেলার খবর প্রকাশ্যে আসতেই ভারত সরকারের তরফে তৎপরতার সঙ্গে অভিনেত্রীকে দেশে ফেরানোর ব্যবস্থা করা হয়। তবে রবিবার বিমানবন্দরে নেমে আবেগতাড়িত হয়ে পড়েন নুসরত বললেন, ‘‘আমি ফিরে এসেছি, আমাকে বাড়ি যেতে দিন। ক’টা দিন একা থাকতে দিন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE