Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Yash Dasgupta

Yash-Nusrat: ছাত্র রাজনীতিতে ফিরছেন যশ-নুসরত! সঙ্গে ঈশান-জননীর আরও এক পুরুষ বন্ধু

শিলাদিত্য জানিয়েছেন, তিনিও দর্শকদের মতোই পর্দায় ‘যশরত’ জাদু দেখার জন্য মুখিয়ে আছেন।

ছাত্র-রাজনীতি করবেন যশ দাশগুপ্ত, নুসরত জাহান।

ছাত্র-রাজনীতি করবেন যশ দাশগুপ্ত, নুসরত জাহান।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ১৫:১৫
Share: Save:

ছাত্র-রাজনীতি করবেন যশ দাশগুপ্ত, নুসরত জাহান! তপন সিংহের বিখ্যাত ছবি ‘আতঙ্ক’-এর কিংবদন্তি সংলাপ বলে ধমকাবেনও, ‘মাস্টারমশাই আপনি কিচ্ছু দেখেননি’!

এখানেও কি পরস্পর বিরোধী পক্ষ?

যশের ফোন ব্যস্ত। ধোঁয়াশা কাটাতে সাহায্য করলেন পরিচালক শিলাদিত্য মৌলিক। কারণ, তিনিই যশ-নুসরতকে ছাত্র রাজনীতিতে আনছেন। তাঁর পরের ছবি ‘মাস্টারমশাই আপনি কিচ্ছু দেখেননি’-তে। ‘সোয়েটার’-এ তিনি প্রেমে পড়তে বারণ করেছেন। তাঁর ছবি ‘হৃদপিণ্ড’ বলেছে, এমন ভাবে প্রেমে পড়তে হবে যাতে ধুকপুকানি বেড়ে যায়! ‘চিনে বাদাম’ বলবে, অ্যাপের থেকে প্রেম ভাল।

নতুন ছবি কী বলবে? আনন্দবাজার অনলাইনকে পরিচালক বলেছেন, ‘‘প্রায় সে রকমই কিছু বলতে চলেছে আমার পরের ছবি। যেখানে কলেজ থাকবে, ছাত্র রাজনীতি থাকবে। এবং প্রেমও থাকবে। সেই ভালবাসা বলবে, রয়ে সয়ে প্রেমই ভাল।’’ তিনি আরও জানিয়েছেন, ছাত্র রাজনীতিতে আরও এক বন্ধু শামিল থাকবেন। অর্থাৎ, যশ-নুসরতের মধ্যে যথারীতি কাঁটার মতো খচখচ করবেন আরও এক জন। তিনি পুরুষ বন্ধু। তিনি নুসরতের প্রেমিক নন, কিন্তু বন্ধুর থেকে বেশি! ছবির মহরৎ এবং আনুষ্ঠানিক ঘোষণা বৃহস্পতিবার।

ই তৃতীয় জনের খোঁজেই জোর সন্ধান চালাচ্ছে ছবির প্রযোজক জারেক এন্টারটেনমেন্ট। আনন্দবাজার অনলাইন এর আগে জানিয়েছিল, এনা সাহার পরের ছবি পর্দায় আবার ফিরিয়ে আনছে ‘যশরত’ জুটিকে। ছবির একটি গানের শ্যুট ইতিমধ্যেই হয়ে গিয়েছে কাশ্মীরে। মোমো-র লেখা গল্প বলবে পিএইচডি করতে আসা তিন বন্ধুর কথা। যাঁরা পড়াশোনা, রাজনীতি দুটোই করে। সেই সঙ্গে থাকবে কলেজ সম্পর্কের দিকটিও। এই প্রজন্মের ছাত্র-রাজনীতির বর্তমান পরিস্থিতিকেই কি তুলে ধরবেন ‘যশরত’? নুসরত শাসকদলের সাংসদ। যশও চলতি বছরের বিধানসভা নির্বাচনে বিরোধী পক্ষের হয়ে লড়েছিলেন। সেই জন্যেই কি রাজনীতি ছায়ায় গল্প এগোবে? আগাম সমস্ত ধারণা নস্যাৎ করে দিয়েছেন পরিচালক। তাঁর দাবি, ‘‘নানা ধরনের প্রেম, নানা ধারার সম্পর্ক এই ছবিতে বলা হয়েছে। ছাত্র রাজনীতির সঙ্গে প্রেমের সমান্তরাল বিস্তার তেমন ভাবে উন্মোচিত হয়নি। আমি বরাবর নতুনত্ব উপহার দিই। এ বারেও সেই পথেই হাঁটছি।’’

কলকাতা আর পুরুলিয়ায় ক্যামেরাবন্দি হবে ছবির গল্প। সম্পর্কের নতুন দিক দেখানোর পাশাপাশি শিলাদিত্য নতুন জুটি বাঁধছেন সুরকার অম্লানের সঙ্গে। জানিয়েছেন, অম্লানের কিছু গান এই ছবির জন্য উপযুক্ত। তাঁর ভাল লেগেছে। আশা, দর্শক-শ্রোতাদেরও ভাল লাগবে। শ্যুট শুরু হবে এই বছরেই। সম্ভবত আগামী বছরে ছবি মুক্তি পাবে। এনার বদলে আনন্দবাজার অনলাইনের সঙ্গে জারেক এন্টারটেনমেন্টের পক্ষ থেকে কথা বলেছেন বনানী সাহা। এ বারেও কি প্রযোজনার পাশাপাশি এনা অভিনয় করবেন ছবিতে? বনানীর কথায়, এই ছবিতে এনা শুধুই প্রযোজক। আপাতত ‘চিনে বাদাম’ ছবির ডাবিং, পোস্ট প্রোডাকশন নিয়ে ব্যস্ত টলিউডের কনিষ্ঠতম প্রযোজক-অভিনেত্রী।

বাস্তবের স্বামী-স্ত্রী পর্দায় জুটি হলে কি দর্শকের আগ্রহ বাড়ে? শিলাদিত্যের ঝটিতি জবাব, তিনিও পর্দায় ‘যশরত’ জাদু দেখার জন্য মুখিয়ে আছেন। যশ-নুসরতের পর্দায় ফেরার খবর ইতিমধ্যেই আলাদা আলোড়ন তৈরি করেছে টলিউডে। তাই তাঁর আশা, ছবির গল্প, গান, অভিনয় দর্শকদের আশাহত করবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yash Dasgupta nusrat jahan Celebrity
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE