×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ মার্চ ২০২১ ই-পেপার

কেন এঁদের সঙ্গে দেখা হবে না আপনার? মোদীকে তোপ নুসরতের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ ডিসেম্বর ২০২০ ১৭:৪৭
নুসরত জাহান।—টুইটার

নুসরত জাহান।—টুইটার

মন কি বাত নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণে করলেন নুসরত জাহান।

জিজ্ঞাসা করলেন, হাজার হাজার কৃষক দিল্লির মারাত্মক ঠান্ডা উপেক্ষা করে নিজেদের অধিকারের জন্য লড়ছেন। তাঁদের ‘মনের কথা’ কবে শুনবেন প্রধানমন্ত্রী!

টলিউড অভিনেত্রী নুসরত রাজনীতিতে আসার পর থেকেই বেশ সক্রিয় সমাজমাধ্যমে। বসিরহাটের তৃণমূল সাংসদ সুযোগ পেলেই সামাজিক পাতায় চোখা চোখা প্রশ্ন রাখেন, জবাব দেন রাজনৈতিক নানা ইস্যু নিয়ে। কিছুদিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বাংলা সফর নিয়ে মন্তব্য করেছিলেন নুসরত। তাঁর সেই মন্তব্য রীতিমতো ভাইরাল হয়। এ বার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই আক্রমণ করলেন তিনি।

Advertisement

রবিবারই প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠান সম্প্রচারিত হয়েছে। তাতে মোদী কৃষক আন্দোলন নিয়ে একটি কথাও বলেননি বলে সমালোচনা হয়েছে বিরোধী শিবিরে। নুসরতও বিষয়টি নিয়ে সরব হলেন টুইটারে।


আরও পড়ুন : মাতৃবিয়োগ এ আর রহমানের

সামাজিক পাতায় কৃষক বিক্ষোভ ও আন্দোলনের ছবি পোস্ট করে প্রধানমন্ত্রীকে নুসরতের প্রশ্ন, ‘কেন ভোট চাওয়া মিছিল বা ভোটের সভা ছাড়া এঁদের সঙ্গে দেখা হবে না আপনার? এঁদের ‘মন কি বাত’ কবে শুনবেন আপনি’?

নুসরতের পোস্ট করা ছবিগুলিতে বিক্ষোভরত কৃষক শিবিরে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে তাঁকেও। ছবিগুলির প্রসঙ্গ টেনে নুসরত লিখেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীজি কেন এঁদের কষ্ট আপনার চোখে পড়ে না। কেন এঁদের সমস্যার কথা বলতে ইচ্ছে করে না’?

কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের বিরোধিতা করে দিল্লির সীমান্তে অবস্থান বিক্ষোভ করছেন লাখ লাখ কৃষক। ঠান্ডায়, বাড়ি ফেরার পথে দুর্ঘটনায় এরই মধ্যে কৃষক আন্দোলনে যোগ দেওয়া কম করে ৩৪ জন কৃষকের মৃত্যু হয়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে সূত্রে খবর। সে কথাই প্রধানমন্ত্রীকে মনে করিয়ে দিয়েছেন নুসরত।

আরও পড়ুন :নিভৃতবাসের সেরা সঙ্গী অর্জুনই, অকপট মালাইকা

Advertisement