• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সাগরপারে অনিন্দ্যর ‘ওপেন টি বায়োস্কোপ’

Bollywood actor John Abraham was the star attraction at the launch of popular Bangla band singer-com

উত্তর কলকাতার গলি থেকে ফোয়ারা উড়ান দিল সাগরপাড়ে। সুইডেনে ভারতীয় দূতাবাস আয়োজিত ‘সিনেমা ইন্ডিয়ান ফেস্টিভ্যাল’-এ জায়গা করে নিল অনিন্দ্য চট্টোপাধ্যায় পরিচালিত প্রথম বাংলা ছবি ‘ওপেন টি বায়োস্কোপ’। চলতি মাসের ৮ ও ৯ তারিখে হবে এই সিনেমা উত্সব। সুইডেনের চতুর্থ বৃহত্তম শহর উপসালার অনাবাসী ভারতীয়রা উপভোগ করবেন এই ছবিগুলি।

ভারতীয় ছবি ‘ফাইন্ডিং ফ্যানি’ ও ‘মার্গারিটা উইথ আ স্ট্র’ প্রদর্শনের জন্য সেখানে উপস্থিত থাকবেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ এবং সোনালী বসু। এর পাশাপাশি চৈতন্য তামহান পরিচালিত আঞ্চলিক ছবি ‘কোর্ট’ও দেখানো হবে সেখানে। এই ছবিতে মরাঠি, হিন্দি এবং গুজরাতি ভাষা ব্যবহৃত হয়েছে।

দু’জন পরিচালকই তাঁদের প্রথম কাজের স্বীকৃতি নিয়ে বেজায় খুশি। বাংলা ব্যন্ড ‘চন্দ্রবিন্দু’-র সদস্য অনিন্দ্য চট্টোপাধ্যায়ের তো উপরি পাওনা হবে ‘নাসির সাহাব’। কারণ তাঁদের সকলের থাকার ব্যবস্থা একই হোটেলে করা হয়েছে বলে জেনেছেন অনিন্দ্য। ‘ওপেন টি বায়োস্কোপ’-এর মুক্তির জন্য মুম্বই যাওয়ার সময় এয়ারপোর্ট লাউঞ্জে তাঁর দেখা পেলেও, আলাপ করা হয়নি। স্টকহোমে সে সুযোগ মোটেই হাতছাড়া করবেন না নতুন পরিচালক।

স্টকহোমে অনুষ্ঠানের দু’দিনই ‘ওপেন টি বায়োস্কোপ’ প্রদর্শিত হবে বলে জানিয়েছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। তার পর চলতি মাসের ১৬ তারিখ ‘উপসালা ইন্ডিয়ান কয়ার’-এর আয়োজনে ছবিটি দেখানো হবে সেখানকার এক প্রেক্ষাগৃহে। উচ্ছ্বসিত অনিন্দ্য জানিয়েছেন, এই প্রেক্ষাগৃহেই বিখ্যাত সুইডিস চলচ্চিত্র পরিচালক, প্রযোজক এবং লেখক ইঙ্গমার বার্গম্যান তাঁর ঠাকুমার সঙ্গে ছবি দেখতে যেতেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন