Advertisement
২২ জুন ২০২৪
Paul Haggis

Paul Haggis : জোর করে বিদেশি তরুণীর সঙ্গে সহবাসের অভিযোগে গ্রেফতার অস্কার জয়ী পরিচালক পল হাগিস

বিদেশি তরুণীকে সহবাসে বাধ্য করেন পল, এমনটাই অভিযোগ। তরুণীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। ইতালির চলচ্চিত্র উৎসবে যোগ দেওয়ার কথা ছিল তাঁরও

দক্ষিণ ইতালি থেকে গ্রেফতার করা হয়েছে পরিচালককে।

দক্ষিণ ইতালি থেকে গ্রেফতার করা হয়েছে পরিচালককে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৩:০০
Share: Save:

একের পর এক যৌন হেনস্থার অভিযোগ উঠছে কানাডার পরিচালক ও চিত্রনাট্যকার পল হাগিসের বিরুদ্ধে। এক বিদেশি মহিলাকে প্রেমের ফাঁদে ফেলে যৌন নিপীড়ন করেছেন বলেও অভিযোগ। দক্ষিণ ইতালি থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে সম্প্রতি।

বরাবরই পরিচালনায় নজর কাড়া পল হাগিস। ২০০৪-এ মুক্তি পাওয়া হলিউড ছবি ‘ক্র্যাশ’ জিতে নিয়েছিল অ্যাকাডেমি পুরস্কার। ২০১৩ সালের জনপ্রিয় রোম্যান্টিক ছবি ‘থার্ড পারসন’-এরও পরিচালক তিনি।

তবে সম্প্রতি ইতালির বৃন্দিসি পুলিশের তরফে জানানো হয়েছে, ৬৯ বছরের পলের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। মহিলাদের যৌন হেনস্থার পাশাপাশি এক বিদেশি তরুণীকে নৃশংস ভাবে মারধর করেছেন তিনি, এমনটাই অভিযোগ।

যদিও পরিচালকের আইনজীবীরা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। পলকে হেফাজতে নিয়ে দ্রুত জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে ইতালির তদন্তকারী শাখা।

জানা গিয়েছে, এক চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়ে ইতালি এসেছিলেন পল। মঙ্গলবার তাঁর ছবি ‘ক্র্যাশ’-কে বিশেষ ভাবে সম্মানিত করা হত সেখানে।

পুলিশ সূত্রে খবর, যৌন হেনস্থার শিকার সেই তরুণীরও চলচ্চিত্র উৎসবে যোগ দেওয়ার কথা ছিল। যদিও তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরিস্থিতি অন্য দিকে মোড় নেয়। তদন্তকারীদের অনুমান, খুব অল্প দিনের আলাপে সেই তরুণীর সঙ্গে জোর করে সহবাস করেছিলেন পল। তার পরই গুরুতর জখম অবস্থায় অভিযোগ দায়ের করেন সেই তরুণী। তাঁকে চিকিৎসকের শরনাপন্ন হতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paul Haggis Italy Sexual Assault arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE