Advertisement
০২ মে ২০২৪
RRR in Mann KI Baat

২০২৩-এ মোদীর নজর কাড়ল কোন কোন ছবি? বছরশেষে খুলে বললেন ‘মন কি বাত’

বছরশেষে ‘মন কি বাত’ অনুষ্ঠানে একাধিক চমক হাজির করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনুষ্ঠানে দেশের বিভিন্ন ক্ষেত্রের তারকাদের কণ্ঠস্বর শোনা গেল।

Image of Narendra Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৭
Share: Save:

দেশের বিভিন্ন বিষয় নিয়ে প্রতিমাসে ‘মন কি বাত’ অনুষ্ঠানে দেশবাসীর সামনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বছরশেষেও তার অন্যথা হল না। রবিবার ‘মন কি বাত’-এ দেশের বিভিন্ন ক্ষেত্রের তারকারা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে কথা বলতে গিয়ে দেশের দু’টি ছবির কথা উল্লেখ করলেন।

রবিবার ‘মন কি বাত’-এ শোনা গেল অভিনেতা অক্ষয় কুমার, ক্রিকেটার হরমনপ্রীত কৌর, বিশ্বনাথন আনন্দের গলা। সেই সঙ্গে ছিলেন ‘সদ্‌গুরু’ নামে খ্যাত জাগ্গী বাসুদেব। সকলেই শুনিয়েছেন তাঁদের নিজের নিজের ‘স্বাস্থ্যবান’ থাকার রহস্য। চলতি বছরে দেশে অস্কার এসেছে। সেই প্রসঙ্গে মোদী এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ এবং ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ তথ্যচিত্রটির কথা বলেন। মোদী বলেন, ‘‘‘নাটু নাটু’ অস্কার পাওয়ার পর সারা দেশ উৎসব করেছিল। ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ সম্মানিত হওয়ার পর এমন কেউ নেই, যাঁরা খুশি হননি। এই দু’টি ছবির মাধ্যমে সারা বিশ্ব ভারতের শিল্পের সঙ্গে পরিচিত হয়েছে এবং ভারতীয় সংস্কৃতির সঙ্গে পরিবেশের সম্পর্ক বুঝতে পেরেছে।’’

৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে ভারতে আসে দু’টি অস্কার। সেরা সঙ্গীত বিভাগে ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’ গানটি অস্কার জিতে নেয়। অন্য দিকে, স্বল্পদৈর্ঘ্যের তথ্যচিত্র বিভাগে গুনীত মোঙ্গা প্রযোজিত ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ সেরা ছবির পুরস্কার জেতে। এ ছাড়াও, রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে অক্ষয় কুমার তাঁর ফিটনেসের রহস্য খুলে বলেন। একই সঙ্গে পর্দার তারকাদের হুবহু নকল করে ‘স্বাস্থ্যবান’ থাকার চেষ্টা করা উচিত নয় বলেও মত দেন আক্কি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE