Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

অভিনব কায়দায় প্যাডম্যান চ্যালেঞ্জে সামিল অনিল কপূর, রাজকুমার রাও

সংবাদ সংস্থা
০৫ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:৪৫
প্যাডম্যান চ্যালেঞ্জে সামিল টিম ফ্যানি খানের দুই মুখ, অনিল কপূর এবং রাজকুমার রাও। ছবি: টুইটার।

প্যাডম্যান চ্যালেঞ্জে সামিল টিম ফ্যানি খানের দুই মুখ, অনিল কপূর এবং রাজকুমার রাও। ছবি: টুইটার।

হাতে স্যানিটারি ন্যাপকিন নিয়ে দাঁড়িয়ে সোনম কপূর। ছবি তুলেই সটান পোস্ট করে দিলেন টুইটারে।

আর সেই পোস্টে সোজা তুতো ভাই অর্জুনকেই চ্যালেঞ্জ করে বসলেন সোনম। অন্য দিকে, আবার প্যাড হাতে আসতে না আসতেই কাকা অনিল কপূরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন অর্জুন কপূর। তারই জবাবে সোজা ফ্যানি খানের সেট থেকে অভিনব কায়দায় প্যাড হাতে শুধু ছবিই নয়, ভিডিও অবধি পোস্ট করলেন ‘মিস্টার ইন্ডিয়া’ অনিল কপূর। সঙ্গী ফ্যানি খান ছবির আর এক মুখ রাজকুমার রাও।

মশাল হাতে আঁধার পথে হাঁটা শুরু করেছিলেন সমাজসেবক অরুনাচলম মুরুগানন্থম। নিজের গ্রামের মহিলাদের জন্য অল্প খরচের স্যানিটারি ন্যাপকিন বানিয়ে আলোড়ন ফেলে দিয়েছিলেন অরুনাচলম। সরব হয়েছিলেন সোশ্যাল মিডিয়াতেও। ‘হ্যাশট্যাগ প্যাডম্যান’(#padman) লিখে অক্ষয় কুমারকে ট্যাগ করেছিলেন অরুনাচলম মুরুগানন্থম। আর তার পর থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে ‘প্যাডম্যান চ্যালেঞ্জ’-এর ঢল। আমির খান থেকে শুরু করে অক্ষয় কুমার, টুইঙ্কল খন্না, দীপিকা পাড়ুকোন, আলিয়া ভট্ট, অদিতি রাও হায়দারি, আয়ুষ্মান খুরানা, অনিল কপূর, রাজ কুমার রাও, স্বরা ভাস্কর এবং আরও অনেকেই স্যানিটারি ন্যাপকিন হাতে ছবি পোস্ট করতে বিন্দুমাত্রও কুণ্ঠা বোধ করেননি। বরঞ্চ বুক চিতিয়ে এক একজন তারকা চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন এক এক জন তারকাকে। কখনও আমির চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন অমিতাভ বচ্চন আর শাহরুখ খানকে। কখনও আবার দীপিকা, বিরাট কোহালি আর আলিয়া ভট্টকে চ্যালেঞ্জ করছেন অক্ষয় কুমার।

Advertisement


সোনমের কাছ থেকেই ঘুরপথে চ্যালে়ঞ্জ এসে পৌঁছয় অনিল কপূরের কাছে। ছবি: টুইটার।



সঞ্জয় লীলা ভন্সালীর অনুরোধে সাড়া দিয়ে অক্ষয় কুমার তড়িঘড়ি ‘প্যাডম্যান’-এর রিলিজ ডেট অবধি পিছিয়ে দেন। আর এখন ‘পদ্মাবত’ পরবর্তী বলিউডের চালচিত্রটা কিছুটা এই রকমই। স্যানিটারি ন্যাপকিন হাতে নিয়ে ছবি তোলায় লজ্জার কিছুই নেই— এই সহজ মন্ত্রকে সামনে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে প্রায় গোটা বলিউডই একসঙ্গে। তবে এই চ্যালেঞ্জ গ্রহণ করে এক্কেবারে অন্য কায়দায় তার জবাব দিলেন অনিল কপূর। ওষুধ বিক্রেতা অনিলের দোকানে প্যাড কিনতে আসেন রাজকুমার রাও। অনিলের সোজাসাপ্টা উত্তর, ‘দাদা, এখানে খেলার সরঞ্জাম পাওয়া যায় না। আমি কেবলই এক ওষুধ বিক্রেতা।’ ‘ভাইসাব! স্যানিটারি ন্যাপকিন, মহিলাদের ঋতুস্রাবের সময় যা কাজে লাগে’—জোরগলায় বলে ওঠেন রাজকুমার। আর তখনই ওষুধ বিক্রেতার (অনিল কপূর) স্পষ্ট উপলব্ধি, ‘পুরুষ যদি এই রকম খোলাখুলি ভাবে স্যানিটারি ন্যাপকিন কিনতে আসে, তা হলে সত্যিই মহিলাদের মুশকিল আসান হয়।’ ভিডিওটা শেয়ার করার সঙ্গে সঙ্গেই ওফ্রা উইনফ্রে এবং মাধুরী দীক্ষিতকে চ্যালেঞ্জ করেন অনিল কপূর। অন্য দিকে রাজকুমার রাও পরম দুই বন্ধু আয়ুষ্মান খুরানা ও স্বরা ভাস্করকে চ্যালেঞ্জ ছুড়ে দেন।

আরও পড়ুন, ‘মানিকদা কি অন্ধবিশ্বাসকে সমর্থন করেছিলেন!’

অনিল কপূরের অভিনব এই প্যাডম্যান চ্যালেঞ্জের সার্টিফিকেটটাও পেয়ে গিয়েছেন মেয়ে সোনমের কাছ থেকে। টুইটে এক কলম যোগ করে সোনম লিখছেন, ‘বাবা এ যে চমৎকার হয়ে গেল। আজকে আমি যা হতে পেরেছি তার সবটা জুড়েই তুমি, তোমার ভাবনারা... প্রগতিশীল, নারীবাদী, শিল্পী, বেস্ট ড্যাড।’

বলিউডটলিউডটেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

বলিউডটলিউডটেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন & ’ ’ & ' ' ! &

বলিউডটলিউডটেলিউডের হিট খবর জানতে চান? সাপ্তাহিক বিনোদন সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

আরও পড়ুন

Advertisement