Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Padmini Kohlapure

ব্রিটেনের হবু রাজা চার্লসকে চুম্বন করেছিলেন পদ্মিনী কোলাপুরে! মনে করিয়ে দিলেন সেই স্মৃতি

১৯৮১ সালে ভারত সফরে এসেছিলেন চার্লস। মুম্বইতে এসে হঠাৎ তাঁর খেয়াল হল যে, তিনি সিনেমার শ্যুটিং দেখবেন। সে সময় পদ্মিনী কোলাপুরের ‘আহিস্তা আহিস্তা’ সিনেমার শ্যুটিং চলছিল।

চার্লসকে মালা পরিয়ে বরণ করেছিলেন পদ্মিনী কোলাপুরে।

চার্লসকে মালা পরিয়ে বরণ করেছিলেন পদ্মিনী কোলাপুরে।

নিজস্ব প্রতিবেদন
মুম্বই শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩১
Share: Save:

শুক্রবারই প্রয়াত হয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। তাঁর মৃত্যুর পর রাজসিংহাসনে বসতে চলেছেন তাঁরই জ্যেষ্ঠপুত্র চার্লস। আর সেই চার্লসকেই এক বার প্রকাশ্যে চুম্বন করেছিলেন বলিউডি চিত্রতারকা পদ্মিনী কোলাপুরে।

১৯৮১ সালে ভারত সফরে এসেছিলেন চার্লস। মুম্বইতে এসে হঠাৎ তাঁর খেয়াল হল যে, তিনি সিনেমার শ্যুটিং দেখবেন। সে সময় পদ্মিনী কোলাপুরের ‘আহিস্তা আহিস্তা’ সিনেমার শ্যুটিং চলছিল। চার্লস শ্যুটিং লোকেশনে পৌঁছলে পদ্মিনী তাঁর গালে চুম্বন করেন। আকস্মিক এই ঘটনায় হতচকিত হয়ে যান চার্লস। পরে ব্রিটিশ সংবাদমাধ্যমের কাছে পদ্মিনীর পরিচয়ই হয়ে যায় ‘যুবরাজ চার্লসকে চুম্বন করা মহিলা’ হিসাবে।

২০১৩ সালে এই ঘটনার কথা স্মরণ করতে গিয়ে পদ্মিনী বলেন, “চার্লস মুম্বইতে এসেছিলেন জানতাম। কিন্তু তিনি যে সিনেমার শ্যুটিং দেখতে চান, জানতাম না। তিনি যখন ‘আহিস্তা আহিস্তা’ সিনেমার শ্যুটিং দেখতে রাজকমল স্টুডিয়োতে এলেন তখন আমি গলায় মালা পরিয়ে তাঁকে সম্ভাষণ জানাই। শশীকলা তাঁকে আরতি করেন।” তবে এই ঘটনার জন্য এক বার অপ্রস্তুত অবস্থাতেও পড়তে হয়েছিল তাঁকে। পদ্মিনী যখন লন্ডনে ছুটি কাটাতে গিয়েছিলেন, তখন তাঁকে প্রশ্ন করা হয়, “আপনিই কি সেই মহিলা যিনি চার্লসকে চুম্বন করেছেন?” প্রশ্ন শুনে তিনি লজ্জিত হন বলে জানিয়েছেন পদ্মিনী।

‘আহিস্তা আহিস্তা’ সিনেমাটি পদ্মিনীর অভিনয় জীবনেও একটি মাইলফলক ছবি। এই ছবির জন্যই বিশেষ ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Padmini Kohlapure King Charles
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE