Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

পাকিস্তানে মুক্তি পাচ্ছে না ‘দঙ্গল’

সংবাদ সংস্থা
২২ ডিসেম্বর ২০১৬ ১১:০০

১৯ ডিসেম্বর থেকেই ভারতীয় সিনেমার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পাকিস্তানি ফিল্ম এগ্‌জিবিটর অ্যাসোসিয়েশন। এ খবর প্রকাশিত হয় পাকিস্তানের একাধিক সংবাদ মাধ্যমে। জানা গিয়েছে, ভারতীয় সিনেমার উপর যে নিষেধাজ্ঞা জারি হয়েছিল সিনেমা হলের মালিকরা তা তুলে নিতে চাইছেন। তাই ১৯ ডিসেম্বর থেকে পাকিস্তানে ভারতীয় ছবির প্রদর্শন শুরু হয়েছে।

এই ঘোষণার পর নওয়াজউদ্দিন সিদ্দিকির ‘ফ্রিকি আলি’র প্রদর্শন শুরু হয়েছে সে দেশে। কিন্তু ভারতীয় সিনেমার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলেও আমির খানের আসন্ন ছবি ‘দঙ্গল’-এর মুক্তি আটকানো হল পাকিস্তানে। ২১ ডিসেম্বর পাকিস্তানি ফিল্ম এগ্‌জিবিটর অ্যাসোসিয়েশনের এক মুখপাত্র এ কথা সংবাদ মাধ্যকে জানিয়ে দিয়েছেন।

পাক মিডিয়ার দাবি, পাকিস্তানের সিনেমাহল মালিকরা স্বতঃপ্রণোদিত ভাবেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

আরও পড়ুন...
তৈমুরের সঙ্গে রবীন্দ্রনাথের সম্পর্ক কী জানেন?

উরি হামলার পরিপ্রেক্ষিতে ভারতে পাকিস্তানি শিল্পীদের কাজে নিষেধাজ্ঞা জারি করে বলিউডের একাংশ। এর জবাবে পাকিস্তানেও ভারতীয় সিনেমার উপর নিষেধজ্ঞা জারি করেছিল সে দেশের ফিল্ম এগ্‌জিবিটর অ্যাসোসিয়েশন। কিন্তু ভারতীয় সিনেমার উপর পাকিস্তানের মিডিয়া বাজার অনেকটার নির্ভরশীল। তাই ভারতীয় ফিল্মের উপর নিষেধাজ্ঞা জারি করে উল্টে বিপাকে পড়তে হয়েছিল সে দেশের হল মালিকদেরই। তাই বাধ্য হয়েই সিদ্ধান্ত বদলের পথে হাঁটতে হয়েছিল তাদের। কিন্তু তার পরও পাকিস্তানের হল মালিকদের ‘দঙ্গল’-এর প্রদর্শন বন্ধের সিদ্ধান্ত কিছুটা হলেও বিভ্রান্তির সৃষ্টি করেছে দু’ দেশের সিনেমা-প্রেমী মানুষের মধ্যে বলে মত বিনোদন জগতের একাংশের।

আরও পড়ুন

Advertisement