Advertisement
১৯ মে ২০২৪
Mahira Khan

Pakistani Actress: ভারতে আরও কাজ করার ইচ্ছে ছিল, কিন্তু ভয় পেয়ে সুযোগ গ্রহণ করেননি পাকিস্তানি অভিনেত্রী

২০১৭ সালে ‘রইস’-এ শাহরুখের বিপরীতে অভিনয় করেছিলেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান।

‘রইস’-এর দৃশ্যে মাহিরা এবং শাহরুখ (বাঁ), মাহিরা খান (ডান)

‘রইস’-এর দৃশ্যে মাহিরা এবং শাহরুখ (বাঁ), মাহিরা খান (ডান)

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২১ ১৩:৪২
Share: Save:

২০১৭ সালে ‘রইস’ ছবিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছিলেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান। কিন্তু ছবির প্রচারের জন্যও ভারতে আসতে পারেননি। তত দিনে চাপানউতর শুরু হয়ে গিয়েছিল দুই দেশের মধ্যে।

মাহিরা খান ছাড়াও আলি জফর, ফাওয়াদ খান প্রমুখ পাকিস্তানি শিল্পীরা বহু বছর ধরেই বলিউডে কাজ করছিলেন। কিন্তু ২০১৬ সালের উরি হামলা এবং ২০১৯ সালের পুলওয়ামা হামলার পরে দুই দেশের সম্পর্কে ছেদ ধরে। পুলওয়ামার পরে ‘অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন’-এর তরফে ঘোষণা করা হয়, সে দেশের কোনও শিল্পী এ দেশে কাজ করতে পারবেন না।

সম্প্রতি বলিউডের এক সংবাদ সংস্থাকে সাক্ষাৎকার দেওয়ার সময়ে মাহিরা খান জানালেন, নিষেধাজ্ঞার পরেও একাধিক সুযোগ পেয়েছিলেন তিনি। ওটিটি প্ল্যাটফরর্মের জন্য তাঁকে ডাকা হয়েছিল। চিত্রনাট্যও পছন্দ হয়েছিল তাঁর। ইচ্ছেও ছিল ষোল আনা। কিন্তু মনে ভয় কাজ করছিল মাহিরার। তাই সে সব সুযোগ ফিরিয়ে দেন।

মাহিরার কথায়, ‘‘এখন আমি অনেকটা সাহস অর্জন করেছি। সিদ্ধান্ত নিয়েছি, শুধু রাজনৈতিক কারণে আমার ইচ্ছেগুলোকে চেপে রাখব না। আশা করি, আমরা আবার সকলে হাত মেলাব। সে অন্য মাধ্যম হোক বা ডিজিটাল।’’

সম্প্রতি ‘জি-ফাইভ’-এর একটি সিরিজে তিনি সূত্রধর হিসেবে কাজ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Mahira Khan Pakistani Actress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE