Advertisement
১১ মে ২০২৪
Paoli Dam

Paoli On Tarun: আমার দুর্ভাগ্য, বার বার দেখা হল, কথাও হল, শুধু কাজ করা হল না: পাওলি

প্রয়াত তরুণ মজুমদার। পরিচালকের স্মৃতিতে আনন্দবাজার অনলাইনে কলম ধরলেন পাওলি দাম।

পাওলি দাম
পাওলি দাম
শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৪:২৯
Share: Save:

তখনও সিনেমা সম্পর্কে কিছুই জানি না, কিছুই বুঝি না। তখন থেকে তনু জেঠুর সিনেমা টেলিভিশনে চললেই মন্ত্রমুগ্ধ হয়ে দেখতাম। ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘বালিকা বধূ’, ‘দাদার কীর্তি’— এই ছবিগুলো দেখেই তো সিনেমার প্রেমে পড়া। অভিনেত্রী হব বলে নয়, বাংলা ছবির প্রতি ভাললাগা তৈরি হওয়া এই ছবিগুলোর হাত ধরেই।

জহুরির চোখ ছিল তাঁর। চরিত্রের জন্য ঠিক খুঁজে খুঁজে বার করতেন অভিনেতাদের। আমার দুর্ভাগ্য ওঁর মতো একজন পরিচালকের সঙ্গে দেখা হয়ে, কথা হওয়ার পরও কাজ করা হল না।

২০০৫-এর কথা। আমার শুরুর সময়ের কথা বলছি। তখনই সুযোগ হয়েছিল ওঁর সঙ্গে দেখা করার। আমাকে ডেকে পাঠিয়েছিলেন গল্ফগ্রিনের এক ডাবিং স্টুডিয়োতে।

প্রথমবার দেখা করতে যাচ্ছি, বেশ ভয় পেয়েছিলাম। অনেক ছোট ছোট বিষয়ে সেদিন কথা হয়েছিল। পড়াশোনা নিয়ে কথা হয়েছিল। আমাকে জিজ্ঞেস করেছিলেন তোমার চোখের পাতাগুলো নিজের? আমি তখন একদম নতুন, চোখের পাতাও যে কৃত্রিম ভাবে বড় করা যায় তা জানতামই না।

অনেক কথার পর ছবিটা আর হয়নি। ওঁর ছবির একটা আলাদা গন্ধ ছিল। পরে আরও একটা কাজের কথা হয়, কিন্তু তা-ও ফ্লোর পর্যন্ত গড়ায়নি। তনু জেঠুর সঙ্গে কাজ করা হল না। জীবনে এই একটা আক্ষেপ রয়ে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paoli Dam Tarun Majumder Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE