Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Papiya Adhikari

‘মা’ ধারাবাহিকের সুরে বিজেপি-র পাপিয়া অধিকারীর ‘সংলাপ’-এ মেতে নেটমাধ্যম

টলি জগতের কয়েক জন অভিনেতা-অভিনেত্রী বিজেপি-তে যেই যোগদান করলেন, অমনি চারদিক থেকে ধেয়ে এল নানা ধরনের মিমের বন্যা।

অভিনেত্রী পাপিয়া অধিকারী

অভিনেত্রী পাপিয়া অধিকারী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২১ ২১:০৩
Share: Save:

মিম স্রষ্টাদের জন্য যেন স্বর্ণযুগ এটা। টলি জগতের কয়েক জন অভিনেতা-অভিনেত্রী বিজেপি-তে যেই যোগদান করলেন, অমনি চারদিক থেকে ধেয়ে এল নানা ধরনের মিমের বন্যা। কখনও ছবি, কখনও বা ভিডিয়ো। এমনই একটি নতুন ‌ভিডিয়ো ছড়িয়ে পড়েছে ফেসবুকে। স্রষ্টা, তরুণ চিত্রগ্রাহক রাহুল গঙ্গোপাধ্যায়।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, পাপিয়া অধিকারীর সাক্ষাৎকার নিচ্ছেন কলকাতার কোনও সংবাদ চ্যানেলের এক সাংবাদিক। বিজেপিতে যোগ দেওয়ার কারণ ও বর্তমান রাজনীতি সম্পর্কে মতামত জানতে চাওয়া হয়েছিল তাঁর কাছে। তিনি জানালেন। পরে জানা গেল, মিম স্রষ্টাদের কাছে ওই সাক্ষাৎকারটিই ব্যপক রসদ হিসেবে ধরা দিয়েছিল।

মিমে সেই সাক্ষাৎকারের নেপথ্যে বাজানো হল সঙ্গীত। সে বিষয়ে অত্যন্ত বাছ-বিচার করেছেন রাহুল। বিভিন্ন ধারাবাহিকের সুর কেটে কেটে পাপিয়া অধিকারীর কথার পিছনে বসানো হয়েছে। আর তাতে নেটাগরিকরা উৎফুল্ল। তাঁদের মনে হয়েছে, ‘এ যেন উপযুক্ত’! কারও মতে, পাপিয়া অভিনেত্রী সত্তা থেকে বেরতে পারেননি সাক্ষাৎকার দেওয়ার সময়ে। তাই ধারাবাহিকের নাটকীয় সংলাপের মতো করে নিজের মতামত প্রকাশ করেছেন।

‘‘আবার আন্দোলন করব! যত দিন প্রাণ আছে আন্দোলনই করব। ফর আ বেটার বাংলা। ফর সোনার বাংলা। আন্দোলন থামবে না।’’ পাপিয়া অধিকারীর ‘সংলাপ’-এ মেতেছে গোটা নেটমাধ্যম। ‘মা’ ধারাবাহিকের সুরও বসানো হয়েছে কথার পিছনে, ঠিক যখন তিনি জানাচ্ছেন, ‘‘এবং আমার কেন জানি মনে হচ্ছে, নরেন্দ্র মোদী উপনিষদ চর্চা করেন, বেদান্ত চর্চা করেন। আমিও করি।’’

স্রষ্টা রাহুল গঙ্গোপাধ্যায়ের সঙ্গে যোগযোগ করল আন্দবাজার ডিজিটাল। তিনি জানালেন, ‘‘সাক্ষাৎকারটি শুনতে শুনতে আমার কানে বাজছিল ওই সুরগুলি। মনে হচ্ছিল, দেখা যাক কেমন হয়। কেবল মাত্র মজা করার উদ্দেশ্যেই এই ভিডিয়োটায় কাটছাঁট করেছি। তবে হ্যাঁ, বিজেপি-র বিরোধিতা করেছি, করছি এবং করবও।’’ নেটাগরিকদের প্রতিক্রিয়া দেখে খুবই খুশি তরুণ। ঠিক যে রকমটা চেয়েছিলেন, সেই রকমই হয়েছে বলে জানালেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Mega Serial Papiya Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE