বাঙালির কাছে আজও তিনি ‘অ্যান্টনি ফিরিঙ্গি’ ছবিতে উত্তমকুমারের হিরোইন। বাঙালির কাছে তিনি আবার ‘তিন ভুবনের পারে’র সেই নায়িকা, যাঁর জন্য মান্না দে-র কণ্ঠে সৌমিত্র চট্টোপাধ্যায় গেয়ে ওঠেন ‘হয়তো তোমারই জন্য...’। আর এখন তরুণ প্রজন্মের  কাছে তিনি কাজলের মা, অজয় দেবগণের শাশুড়ি। সেই তনুজা মুখ্য চরিত্রে কামব্যাক করছেন বাংলা ছবিতে। সৌজন্যে পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘সোনার পাহাড়।’ মুক্তির আগেই ‘হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’-এ দেখানো হবে এই ছবি।
এই ছবিতে এক অসমবয়সী বন্ধুত্বের গল্পকে ফ্রেমবন্দি করেছেন পরিচালক পরমব্রত। সত্তোরোর্দ্ধ বৃদ্ধা উপমা। কলকাতার পুরনো বাড়িতে একাই থাকেন। একমাত্র ছেলে সৌম্যর সঙ্গে ইদানীং সম্পর্ক ভাল নয়। হঠাত্ই ছেলের ছোটবেলার বন্ধু রাজদীপের সঙ্গে দেখা হয় উপমার। আর সেই সূত্রেই তাঁর বাড়িতে আসে সাত বছরের ছেলে বিট্টু। এর পর উপমা এবং বিট্টুর বন্ধুত্বকে কেন্দ্র করেই এগোয় ছবির গল্প।
এই ছবিতে তনুজার ছেলের ভূমিকায় রয়েছেন যিশু সেনগুপ্ত। পরমব্রত অভিনয় করেছেন যিশুর বন্ধুর ভূমিকায়। তবে পরমব্রত বারবারই বলেন, এ ছবির ট্রামকার্ড সাত বছরের অভিনেতা শ্রীজাত। ‘হায়দরাবাদ বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল’-এ শুটিং থাকার কারণে উপস্থিত থাকতে পারছেন না পরমব্রত। তাই সকলের জন্য ভিডিও মেসেজ পাঠালেন তিনি। দেখুন এক্সক্লুসিভ ভিডিও। 

আরও পড়ুন, হেব্বি মার খেয়েছিলাম শিলাজিত্দার হাতে: দেবদীপ