×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ জুন ২০২১ ই-পেপার

এ বার সোনু সুদের বাড়ির সামনে সাধারণের জমায়েত, কোভিড-কালে সাহায্যের আর্জি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ মে ২০২১ ১৫:৪৮
সোনু সুদের বাড়ির সামনে সাধারণের জমায়েত

সোনু সুদের বাড়ির সামনে সাধারণের জমায়েত

বিরাম নেই সোনু সুদের। গত বছর লকডাউন থেকে তাঁর নতুন পথ চলা শুরু। যেখানে তিনি আর কোনও ছবির নায়ক বা খলনায়ক নন, এক জন ‘মসিহা’। এই নামকরণ গোটা দেশবাসীর। কোভিড পরিস্থিতিতে পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দেওয়া থেকে শুরু করে মানুষের খাওয়া পরার ব্যবস্থা। করোনার প্রথম ঢেউতে তিনিই ছিলেন রক্ষক। দ্বিতীয় ঢেউতেও তিনি একই ভূমিকায়। মাঝে করোনায় আক্রান্ত হয়েছিলেন অভিনেতা। ফের কাজে নেমেছেন তিনি। রোগীদের জন্য অক্সিজেন জোগাড়, হাসপাতালে শয্যার বন্দোবস্ত, রোগীকে এক রাজ্য থেকে অন্য রাজ্যে নিয়ে আসা— দেশের জন সাধারণের কাছে সোনু সুদই ভরসা।

বুধবার সেই ভরসার আর এক ছবি ফুটে উঠল নেটমাধ্যমে। একটি ভিডিয়ো ঘুরে বেড়াচ্ছে ইনস্টাগ্রামে। দেখা যাচ্ছে, সোনু সুদের মুম্বইয়ের বা়ড়ির সামনে মানুষের জমায়েত। সকলের মুখে মাস্ক, সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়িয়ে তাঁরা। কারও কারও হাতে কাগজ। বাড়ির বারান্দা বা ছাদ থেকে নয়, তাঁদের সামনে এসে দাঁড়ালেন সোনু। তাঁর মুখেও কালো মাস্ক। সকলের সমস্যা শুনলেন দাঁড়িয়ে। পরামর্শ দিলেন, ‘‘আপনাদের এ সমস্ত সমস্যার কথা আমাকে বা আমার দলের যে কাউকে জানালেই হবে। আমি যথাসাধ্য চেষ্টা করব সমাধান করতে।’’ সোনুর আশ্বাসে খুশি জনতা। যেতে যেতে তাঁদের আশীর্বাদ সোনুকে, ‘‘আমাদের শুভকামনা ও প্রার্থনা চির কাল আপনার সঙ্গে থাকবে।’’

Advertisement

ভিডিয়োর তলায় লেখা, ‘সোনু সুদই মানুষের একমাত্র ভরসার জায়গা। তাঁরা জানেন, গোটা দেশে আর কেউ তাঁদের দুরবস্থার কথা শুনুক না শুনুক, সোনু শুনবেনই। আর তাই সরাসরি তাঁর বাড়ির সামনে গিয়ে সাহায্যের হাত পাতলেন সাধারণ মানুষ’।

Advertisement