Advertisement
০৯ মে ২০২৪
Amitabh Bachchan

রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ করে অভিবাদন, অমিতাভকে দেখামাত্রই কেন থমকে দাঁড়ালেন মোদী?

অমিতাভ বচ্চনকে দেখে কয়েক মুহূর্তের জন্য দাঁড়িয়ে যান, হাত দিকে তাকিয়ে ইশারায় কী জিজ্ঞেস করেন প্রধানমন্ত্রী?

PM Narendra Modi greets Amitabh bachchan In Ram Temple Ayodhya

রামমন্দিরে মোদী-অমিতাভ সাক্ষাৎ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৮:০১
Share: Save:

রামলালার বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’ সম্পন্ন হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে। তিনিই ছিলেন অনুষ্ঠানের ‘প্রধান যজমান’। তাঁর সঙ্গে গর্ভগৃহে ছিলেন মোহন ভাগবত, যোগী আদিত্যনাথ এবং অন্যান্যরা। মন্দির চত্বরে ১১ দিনের উপবাস ভঙ্গ করেন প্রধানমন্ত্রী। তার পর মঞ্চে উঠে উপস্থিত দর্শনার্থীদের উদ্দেশে বক্তৃতা দেন। তার পর মঞ্চ থেকে নেমে আগত বিশেষ অতিথিদের অভিবাদন জানাতে এগিয়ে আসেন। সেখানেই অমিতাভ বচ্চনকে দেখে কয়েক মুহূর্তের জন্য দাঁড়িয়ে যান। হাতের দিকে ইশারা করে কিছু একটা জিজ্ঞেস করেন মোদী, পাল্টা জবাব দেন অমিতাভ। এর পর অভিষেক অভিবাদন জানান প্রধানমন্ত্রীকে।

গত কয়েক বছরের অক্লান্ত পরিশ্রমে ১১০০ কোটি টাকা খরচ করে নির্মিত হয়েছে অযোধ্যার রামমন্দির। মন্দিরে ‘প্রাণপ্রতিষ্ঠা’র অনুষ্ঠানে বসেছিল চাঁদের হাট। সোমবার কাকভোরে ছেলে অভিষেক বচ্চনকে সঙ্গে নিয়ে গলায় উত্তরীয় জড়িয়ে পৌঁছে যান অযোধ্যায়। সেখানেই একেবারে প্রথম সারিতে অম্বানীদের সঙ্গে বসেন তিনি। প্রধানমন্ত্রীর বক্তৃতা শেষে যখন নীচে নামেন, প্রথমে এগিয়ে এসে অমিতাভের হাত কেমন আছে জিজ্ঞেস করেন। দিন কয়েক আগে অভিনেতা নিজেই জানান, তাঁর অস্ত্রোপচার হয়েছে। ব্যান্ডেজ বাঁধা হাতে ছবিও দেন সমাজমাধ্যমে। অস্ত্রোপচারের কথা মাথায় রেখেই অভিনেতার সঙ্গে কুশল বিনিময় করলেন মোদী।

অযোধ্যাতে ইতিমধ্যেই জমি কিনে ফেলেছেন অমিতাভ। সেখানেই তৈরি হবে বিগ বি-র নতুন বাড়ি। সরযূ নদীর পাড়ে প্রায় ১০,০০০ বর্গ ফুট এলাকা নিয়ে তৈরি হবে অমিতাভের নতুন বাড়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE