Advertisement
০১ মে ২০২৪
Ponniyin selvan

ঐশ্বর্যার ‘পোন্নিয়িন সেলভান’ ছবির প্রযোজনা সংস্থার দফতরে ইডির হানা

সোমবার চেন্নাইতে ‘পোন্নিয়িন সেলভান’ ছবির প্রযোজনা সংস্থার দফতরে তল্লাশি চালাল ইডি।

Ponniyin Selvan 1 and 2 makers search by ED

‘পোন্নিয়িন সেলভান’ ছবির প্রযোজনা সংস্থার দফতরে ইডির হানা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ২০:১২
Share: Save:

গত বছর বক্স অফিসে ঝড় তুলেছিল মণি রত্নমের ‘পোন্নিয়িন সেলভান ১’। তুলে নিয়েছিল প্রায় ৫০০ কোটি টাকা। তামিল ভাষায় নির্মিত জাঁকজমকপূর্ণ ও ব্যয়বহুল ছবিগুলির মধ্যে অন্যতম। ‘পোন্নিয়িন সেলভান ১’ এর সাফল্যের পর চলতি বছর এপ্রিল মাসে মুক্তি পায় এই ছবির দ্বিতীয় পর্ব। ভারতে প্রায় ৩০০ কোটির ব্যবসা করে ঐশ্বর্যা রাই অভিনীত এই ছবি। এ হেন সাফল্যের মধ্যে আশঙ্কার কালো মেঘ লাইকা প্রযোজনা সংস্থার। সোমবার চেন্নাইতে এই প্রযোজনা সংস্থার দফতরে হানা দেয় ইডি। আর্থিক তছরুপের অভিযোগ তাদের বিরুদ্ধে। সংস্থার সম্পত্তির পরিমাণ খতিয়ে দেখতেই হানা দিয়েছে ইডি।

প্রযোজনা সংস্থার প্রায় আটটি অফিসে তল্লাশি অভিযান চালায়। প্রায় তিন মাস আগেও একাধিক প্রযোজনা সংস্থা, প্রযোজক, ডিস্ট্রিবিউটর কোম্পানি আর ফ্র্যাঞ্চাইজ়িগুলোতে তল্লাশি চালায় ইডি। সেই সময় লাইকা প্রযোজনা সংস্থায় তল্লাশি চালিয়ে আর্থিক লেনদেনের কিছু ডিজিটাল নথি হাতে আসে ইডির। ওই সংস্থার সঙ্গে বেশ কিছু বেসরকারি বা প্রাইভেট ফিন্যান্সরের সঙ্গে টাকাপয়সার লেনদেন হয়েছিল। কিন্তু সেই সব অ্যাকাউন্টের হদিসও মেলেনি এখনও। তল্লাশি চালিয়ে বেআইনি ভাবে লেনদেন করা প্রায় ২৬ কোটি টাকা উদ্ধার করা হয় সেই সময়। দিন কয়েক আগেই ‘পোন্নিয়িন সেলভান’ ছবিতে গান চুরির অভিযোগ ওঠে সুরকার এআর রহমনের বিরুদ্ধে। এ বার নতুন বিড়ম্বনায় ছবির প্রযোজনা সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE