×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

কর্মরতা মহিলাদের জীবনযুদ্ধের গল্প নেটফ্লিক্সে: ওয়েব সিরিজে থাকছেন পূজা ভট্ট

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৫৬
‘বম্বে বেগমস্‌’

‘বম্বে বেগমস্‌’

ওয়েব সিরিজে পর্দায় এ বার পা বাড়ালেন পূজা ভট্ট। ‘বম্বে বেগমস্‌’ নামে সেই সিরিজে পূজার পাশাপাশি দুই গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা মিলবে রাহুল বসু এবং বঙ্গ তনয়া সাহানা গোস্বামীরও। আগামী ৮ মার্চ, নারী দিবসে তা মুক্তি পেতে চলেছে নেটফ্লিক্সে।

সম্প্রতি ‘বম্বে বেগমস্‌’-এর একটি পোস্টার প্রকাশ করা হয়েছে নেট-মাধ্যমে। তা ঘিরে শুরু হয় হইচই। পাঁচ অভিনেত্রীর মুখ ইঙ্গিত দিচ্ছে, এ গল্পে গুরুত্ব পাবে নারীশক্তি। প্রসঙ্গত, মুম্বই শহরের নানা প্রান্তে, বিভিন্ন ধরনের জীবনযুদ্ধের সঙ্গে জড়িয়ে যে মহিলারা, তাঁদের নিয়েই এই গল্প। কখনও কাজের জায়গায়, কখনও বাড়িতে যে সব সমস্যার মুখে পড়তে হয় তাঁদের, নারী দিবসে সে গল্পই বলবে এই সিরিজ।

ওয়েব সিরিজ এটিই প্রথম কাজ পূজা ভট্টের। ফলে তা ঘিরেও তৈরি হয়েছে উত্তেজনা। গত বছর পূজাকে দেখা গিয়েছিল বাবা মহেশ ভট্টের ছবি ‘সড়ক ২’-এর কয়েকটি দৃশ্যে। তার পরে এই সিরিজে তাঁকে একেবারেই অন্য রূপে দেখা যাবে বলে ইঙ্গিত দিচ্ছে নেটফ্লিক্সের পোস্টারটি। পরিচালক আলঙ্কৃতা শ্রীবাস্তব বলেন, ‘‘যে সব ভারতীয় মহিলারা বাড়ির বাইরে কাজ করেন, তাঁদের নানা লড়াই নিয়েই এই গল্প। ছোট ছোট স্বপ্নপূরণের জন্য কতটা যুদ্ধ করতে হয় এক-এক জনকে, সে সব কথাই বলবে এই সিরিজ।’’

Advertisement
Advertisement