• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আবার নতুন করে এক মঞ্চে আসছে ফেলুদা আর ব্যোমকেশ

main pic
করোনা-লকডাউন এর ধাক্কা সামলাতে ওয়েব সিরিজ গুলো তুরুপের তাস।

‘চরিত্রহীন’-এ পাল্টে যাচ্ছে প্রধান মুখ, আসছেন স্বস্তিকা। সৌরভ দাস আর মন্টু পাইলট নন। তাঁকে দেখা যাবে ‘রহস্য রোমাঞ্চে’। ‘একেনবাবু’ নতুন সিরিজ নিয়ে মুর্শিদাবাদের রাজবাড়ি যাচ্ছেন রহস্যের সমাধান করতে। ও দিকে আবার অনির্বাণ ভট্টাচার্য প্রত্যাবর্তন করছেন ব্যোমকেশ হয়ে।

অবিশ্বাস্য হলেও সত্যি। বাংলা ওটিটি প্ল্যাটফর্মে যেন হঠাৎ করেই ‘নিউ ওয়েভ’। ‘আড্ডা টাইমস’-এর ফেলুদা আর ‘হইচই’-এর ব্যোমকেশ... বাঙালির রহস্য-মন জমে ক্ষীর!

শুধু কি তাই? ‘হইচই’ জানিয়ে দিয়েছে, নয় নয় করে মোট ২৫টি ওয়েব সিরিজ নিয়ে আসছে তারা। সঙ্গে রয়েছে নতুন সিনেমার সরাসরি ডিজিটাল মুক্তি।

এসভিএফ সূত্রে জানা যাচ্ছে, ‘চরিত্রহীন’-এর তৃতীয় পর্ব, ‘তানসেনের তানপুরা’র দ্বিতীয় পর্ব তো রয়েছেই, এ ছাড়াও বিশেষ নজর কাড়ছে সৃজিত মুখোপাধ্যায়ের ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’। ওপার বাংলার লেখক মহম্মদ নাজিমউদ্দিনের লেখা বইয়ের উপর ভিত্তি করেই এই সিরিজ। আদ্যোপান্ত থ্রিলার, রয়েছে সাসপেন্স। এক রেস্তরাঁ ও তার মালিকের রহস্যময় জীবনের সঙ্গে জুড়ে থাকা কিছু অজানা ঘটনা  নিয়ে সিরিজ। সঙ্গে সৃজিতের পরিচালনা। ও দিকে আবার ‘আড্ডা টাইমস’-এ সৃজিতের ফেলুদা মুক্তির অপেক্ষায়।

আরও পড়ুন‘যুদ্ধ শেষ করব আমিই’, কঙ্গনার হুঁশিয়ারি, পাল্টা মুখ খুললেন ঊর্মিলাও

আপনার গোয়েন্দা গল্প ভাল লাগে না? প্রেম, ব্রেক আপ এবং মেকআপে সময় কাটে বেশি? মৈনাক ভৌমিক রয়েছেন। ক’দিন আগে এনেছিলেন ব্রেক আপ স্টোরি, এ বার নিয়ে আসছেন মেক আপ স্টোরি। শোনা যাচ্ছে, প্রেম-বিচ্ছেদের এই সিরিজ মুক্তি পাবে আগামী বছরের প্রেম দিবসে। রাইমা-প্রিয়াঙ্কার ‘হ্যালো’ মনে পড়ছে? রাইমাকে নিয়ে প্রিয়াঙ্কা চলে যাচ্ছেন… তার পর কী হল তা জানতে আর বেশি দিন
অপেক্ষা করতে হবে না। আসছে ‘হ্যালো ৩’-ও। এ ছাড়াও ‘মোহমায়া’, ‘গঙ্গা’, ‘লালমাটি’— তালিকা অনেকটাই লম্বা।

তবে এত সব ‘আসছে’র মধ্যেও কোথাও গিয়ে যে প্রশ্ন বারে বারে ফিরে আসছে তা হল বাংলা ছবির হলমুক্তির দিন কি তবে শেষ? এই ‘নিউ এজ’ আর হল নয়, ফোন মুখাপেক্ষী? এক দিকে ঘটা করে ওয়েব সিরিজ রিলিজের দিনক্ষণ ঘোষণা, অন্য দিকে সোশ্যাল মিডিয়া জুড়ে হল মালিকদের হাহাকার, চোখের জল। কিছু দিন আগেই সিনেমা হলের এক ডিস্ট্রিবিউটার আত্মহত্যা করেছেন। সিনেমা হল বন্ধ। রোজগার নেই। এক দিন সিনেমা হল খুলবে। কিন্তু যে ধাক্কা করোনা-লকডাউন দিয়ে গেল ইন্ডাস্ট্রিকে তা কাটিয়ে ওঠার জন্যই কি প্রযোজনা সংস্থাগুলির তুরুপের তাস ওয়েব সিরিজ?

আরও পড়ুন: কলকাতার ক্যানভাস বদলে দেওয়া শর্বরী নেই, ভাবতেই পারছে না টলিউড

‘হইচই’-এর সহ-প্রতিষ্ঠাতা বিষ্ণু মোহতা বলছিলেন, “লকডাউনের সময়েই মনে হচ্ছিল মানুষকে কী ভাবে একটু বিনোদন দেওয়া যায়। শেষ ছয় মাসে অনেক ছবির ডিজিটাল মুক্তি হয়েছে এই প্ল্যাটফর্মে। আরও অনেক সিরিজ আসছে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন