Advertisement
২৫ এপ্রিল ২০২৪
porimoni

Porimoni-Rafiath Rashid Mithila: গিয়াস উদ্দিন সেলিমের নতুন ছবিতে বাদ পরীমণি, রাজের সঙ্গে দেখা যাবে মিথিলাকে

মিথিলার বক্তব্য, "আমি যেমন নই, তেমন একটি চরিত্র। খুবই পছন্দ হয়েছে আমার। প্রথম কাজ। সেলিম ভাইয়ের সঙ্গে দারুণ একটা অভিজ্ঞতা হবে আমার।"

পরীমণির পরিবর্তে নতুন ছবিতে অভিনয় করবেন মিথিলা।

পরীমণির পরিবর্তে নতুন ছবিতে অভিনয় করবেন মিথিলা।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ১৯:৫৭
Share: Save:

'মনপুরা' খ্যাত গিয়াস উদ্দিন সেলিমের 'গুণিন' ছবির কাজ করতে গিয়েই পরীমণি-রাজের সম্পর্ক ও বিয়ে। অনেকেই মনে করেন, সেলিম এই প্রেমে অনুঘটকের কাজ করেছেন। 'স্বপ্নজাল' ছবি থেকেই গিয়াস উদ্দিন সেলিমের প্রিয় হয়ে ওঠেন পরীমণি। পরীমণিও সেলিমকে শ্রদ্ধা করেন খুব। এত কিছুর পরেও সেলিমের পরবর্তী ছবিতে পরীমণি নেই। রাজের সঙ্গে অভিনয় করবেন মন্দিরা ও মিথিলা।

গিয়াস উদ্দিন সেলিমের আগামী ছবি, মৈমনসিংহ গীতিকা-র একটি পালা অবলম্বনে 'কাজলরেখা'। এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে শ্যুটিং শুরু। ছবির প্রধান তিন চরিত্রের কাজলরেখা, সুচকুমার, কঙ্কণ দাসী। কাজলরেখা চরিত্রে অভিনয় করবেন মন্দিরা চক্রবর্তী, সুচকুমার চরিত্রে শরীফুল রাজ এবং কঙ্কণ দাসী চরিত্রে রাফিয়াত রশিদ মিথিলা।

'কাজলরেখা' গিয়াস উদ্দিন সেলিমের স্বপ্নের প্রকল্প। ২০০৯ সালে অতি জনপ্রিয় ‘মনপুরা’ ছবি মুক্তির পরেই ‘কাজলরেখা’ ছবির চিত্রনাট্য লেখেন গিয়াস উদ্দিন সেলিম। কিন্তু এত দিন পরে ছবি নির্মাণে হাত দিলেন তিনি। এ বিষয়ে তিনি বললেন, "ষোড়শ শতাব্দীর 'মৈমনসিংহ গীতিকা'র গল্প চলচ্চিত্রে ধারণ করা সহজ নয়। সেই সময়কে ধরতে হবে। অনেক বড় আয়োজন। বাজেট‌ও অনেক। লোকেশন তৈরি, পোশাক, সওদাগরের নৌকা, তখনকার সময়ের নানা জিনিস দিয়ে রচনা করতে হবে পরিবেশ। লম্বা সময় ধরে কাজ চলবে।"

জানা গিয়েছে শ্যুটিং হবে নেত্রকোনার দুর্গাপুর, সিলেটের হাওর, কক্সবাজার সমুদ্রে। ঢাকার বাইরে সেট তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে।

মুখ্য চরিত্র কাজলরেখার ভূমিকায় নবাগত মন্দিরা চক্রবর্তী বিজ্ঞাপন ও নাটকের কিছু কাজ করলেও এটিই তাঁর প্রথম ছবি। মন্দিরাকে নির্বাচনের বিষয়ে পরিচালক গিয়াস উদ্দিন সেলিম বলেছেন, "কাজলরেখা চরিত্রটি খুঁজে বের করতে অনেক সময় লেগেছে। শেষ পর্যন্ত মন্দিরাকে পছন্দ হয়। তাঁকে নিয়ে প্রায় আট মাস ধরে গ্রুমিং করেছি। মন্দিরাই আমার কাজলরেখা।"

নিজের সুচকুমার চরিত্র নিয়ে রাজ বলেছেন, "এটি চারশো বছর আগের গল্পের চরিত্র। অনেক চ্যালেঞ্জ আছে চরিত্রটিতে।" কঙ্কণ চরিত্রে অভিনয় প্রসঙ্গে মিথিলার বক্তব্য, "আমি যেমন নই, তেমন একটি চরিত্র। খুবই পছন্দ হয়েছে আমার। প্রথম কাজ। সেলিম ভাইয়ের সঙ্গে দারুণ একটা অভিজ্ঞতা হবে আমার।"

কিন্তু প্রশ্ন, গিয়াসউদ্দিন সেলিমের ছবিতে তাঁর প্রিয় পরীমণি নেই কেন? সূত্রের খবর পরীমণি অন্তঃসত্ত্বা বলেই 'কাজলরেখা' ছবিতে নেই। সত্য যা-ই হোক, আপাতত সেলিমের ছবিতে রাজ-পরী জুটির ছুটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

porimoni Rafiath Rashid Mithila Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE