Advertisement
০৩ মে ২০২৪
Adipurush Controversy

‘আদিপুরুষ’ শুরু হতে দেরি, ভাঙল ধৈর্যের বাঁধ! প্রেক্ষাগৃহেই তাণ্ডব প্রভাস অনুরাগীদের

শুক্রবার মুক্তি পেয়েছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। বক্স অফিসে বাণিজ্যের নিরিখে ভাল ফলাফল করলেও ছবি নিয়ে সমালোচনায় মুখর নেটাগরিকদের একটা বড় অংশ।

Prabhas fans vandalize Telangana theatre for delay in Adipurush screening.

‘আদিপুরুষ’ ছবিতে প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
তেলঙ্গানা শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১২:২৭
Share: Save:

বাধা, বিপত্তি ও বিতর্ক পেরিয়ে অবশেষে ১৬ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। পরিচালক ওম রাউতের এই বহু প্রতীক্ষিত ছবি নিয়ে দর্শকের উৎসাহ থাকলেও মুক্তির পর তাঁদের প্রতিক্রিয়া খুব একটা ইতিবাচক নয়। হাস্যকর ভিএফএক্স এবং অত্যন্ত দুর্বল চিত্রনাট্যের জেরে প্রায় ধরাশায়ী ‘বিগ বাজেট’-এর এই ছবি। তবে তাতে উৎসাহে খামতি পড়েনি প্রভাসের অনুরাগীদের। প্রিয় তারকার ছবি দেখতে তাঁরা মুখিয়ে রয়েছেন। তেলঙ্গানার এক প্রেক্ষাগৃহে ছবি প্রদর্শনের সামান্য দেরি হওয়ার কারণে প্রেক্ষাগৃহের মধ্যেই তাণ্ডব শুরু করলেন তাঁরা। সমাজমাধ্যমে ভাইরাল হল সেই ভিডিয়ো।

তেলঙ্গানার সাঙ্গারেড্ডির জ্যোতি সিনেমায় ‘আদিপুরুষ’ ছবি প্রদর্শনের কথা ছিল। কিন্তু প্রযুক্তিগত ত্রুটির কারণে ছবি প্রদর্শনে প্রায় ৪০ মিনিট দেরি হয়। তাতেই ক্ষুব্ধ হন প্রভাস অনুরাগীরা। শুরু হয় বিক্ষোভ প্রদর্শন। সূত্রের খবর, প্রেক্ষাগৃহের মধ্যেই ভাঙচুর শুরু করেন তাঁরা। ভেঙে দেওয়া হয় প্রেক্ষাগৃহের কাচের জানলাও। অবশেষে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। থানায় দায়ের করা অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাটির তদন্তে নেমেছে।

এদিকে প্রথম সপ্তাহান্ত কাটতে না কাটতেই ১৫০ কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলেছে ‘আদিপুরুষ’। তবে সমাজমাধ্যমের পাতায় ছবির নেতিবাচক সমালোচনা নিয়ে তৈরি হয়েছে একের পর এক বিতর্ক। এর আগেও সমাজমাধ্যমের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিলে যাতে দেখা যায়, ‘আদিপুরুষ’ ছবির সমালোচনার করার জন্য গণধোলাইয়ের শিকার হতে হয়েছে এক ব্যক্তিকে। প্রভাস ও কৃতি অভিনীত ছবির মুক্তির পর এ রকম একাধিক ঘটনা উঠে এসেছে সমাজমাধ্যমের পাতায়। এ বার প্রেক্ষাগৃহে তাণ্ডবের ঘটনায় নড়েচড়ে বসেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE