Advertisement
০১ মার্চ ২০২৪
Project K update

নাম বদলের সিদ্ধান্তেও কাটল না গেরো, কমিক কনে বাতিল ‘প্রজেক্ট কে’র প্রিমিয়ার

ছবি ঘোষণার পর থেকেই একের পর এক বাধা। প্রভাস, অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোনের মতো তারকা থাকা সত্ত্বেও গেরো কিছুতেই কাটছে না ‘প্রজেক্ট কে’ ছবির। এ বার প্রিমিয়ার বাতিল হল ছবির।

Prabhas’s Project K premiere at San Diego’s Comic Con reportedly get cancelled due to Hollywood Strike

(বাঁ দিকে) প্রভাস। ‘প্রজেক্ট কে’ ছবির পোস্টার (ডান দিকে)। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ২১:১৪
Share: Save:

ছবি ঘোষণা হয়েছে দীর্ঘ দিন আগে। তার পর থেকেই উত্তেজনা ছিল তুঙ্গে। এক দিকে দক্ষিণী সুপারস্টার প্রভাস, অন্য দিকে দীপিকা পাড়ুকোন ও অমিতাভ বচ্চনের মতো তাবড় দুই বলিউড অভিনেতা। এই ত্রয়ীকে নিয়ে ছবি ‘প্রজেক্ট কে’। দক্ষিণী পরিচালক নাগ অশ্বিনের ছবিতে একসঙ্গে কাজ করছেন তিন তারকা। ছবিতে খল চরিত্রে যোগ দিয়েছেন দক্ষিণী মহাতারকা কমল হাসনও। চলতি বছরে সান দিয়েগোর কমিক কন অনুষ্ঠানে প্রকাশ্যে আসার কথা ‘প্রজেক্ট কে’ ছবির প্রথম ঝলকের। খবর, সেই অনুষ্ঠানের আগে ফের হোঁচট খেল প্রভাসের ছবি।

সান দিয়েগোর কমিক কন অনুষ্ঠানের খ্যাতি বিশ্বজোড়া। ‘প্রজেক্ট কে’-ই প্রথম ভারতীয় ছবি, যার আনুষ্ঠানিক প্রকাশ হওয়ার কথা এই অনুষ্ঠানে। তবে সে গুড়ি বালি! শোনা যাচ্ছে, হলিউডে লেখক, চিত্রনাট্যকার ও অভিনেতাদের সম্মিলিত ধর্মঘটের জেরে ভেস্তে যেতে পারে সেই পরিকল্পনা। এমনকি খবর, প্রভাব পড়তে পারে আলিয়া ভট্টের প্রথম ছবি ‘হার্ট অফ স্টোন’-এর প্রচারেও। ন্যায্য পারিশ্রমিকের দাবি ও কৃত্রিম মেধা ব্যবহারের বিরুদ্ধে আওয়াজ তুলে পথে নেমেছেন হলিউডের লেখক ও চিত্রনাট্যকারেরা। সম্প্রতি সেই আন্দোলনে যোগ দিয়েছেন হলিউডের অভিনেতারাও। সমষ্টিগত ভাবে ধর্মঘটের ডাক লেখক ও চিত্রনাট্যকার এবং অভিনেতাদের ইউনিয়নের। মে মাস থেকে আন্দোলন চালাচ্ছেন ‘রাইটার্স গিল্ড অফ আমেরিকা’ তথা ‘ডব্লিউজিএ’র প্রায় ১১ হাজার ৫০০ জন সদস্য। তাঁদের সঙ্গে যোগ দিয়েছেন ‘স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড— আমেরিকান ফেডারেশন অফ টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্টস’ তথা ‘এসএজি – আফট্রা’র প্রায় এক লক্ষ ৬০ হাজার সদস্য। ১৯৬০ সালের পর এই প্রথম এই মাপের আন্দোলনের মুখোমুখি হয়েছে হলিউড।

ঘোষণার পর থেকেই ক্রমাগত বাধার সম্মুখীন হয়েছে নাগ অশ্বিন পরিচালিত ছবি ‘প্রজেক্ট কে’। দিন কয়েক আগেই শোনা গিয়েছিল, ‘প্রজেক্ট কে’-এর বদলে ‘কালচক্র’ নামে মুক্তি পেতে চলেছে এই প্রতীক্ষিত ছবি। ‘কালচক্র’ শব্দের অর্থ সময়ের চাকা। সৃষ্টি ও ধ্বংসের প্রতীক এই কালচক্র। ‘মহাভারত’-এর আধারে লেখা হয়েছে এই ছবির চিত্রনাট্য। সঙ্গে মিশেছে কল্পবিজ্ঞান। ছবির বিষয়বস্তুর সঙ্গে সাযুজ্য রেখে তাই ছবির নাম রাখতে আগ্রহী নির্মাতারা। খবর, সেই কারণে ‘প্রজেক্ট কে’ নাম বদলে ‘কালচক্র’ নাম রাখার ভাবনা তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE