×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ এপ্রিল ২০২১ ই-পেপার

টসে না জিতলে কোনও দিন অভিনয় করতেন না প্রীতি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩১ জানুয়ারি ২০২১ ১৮:৫৭
প্রীতি জিন্টা।

প্রীতি জিন্টা।

টসে না জিতলে কোনও দিন বলিউডে পা রাখতেন না প্রীতি জিন্টা। নিজের জীবনের এত বড় সিদ্ধান্ত একটি কয়েনের উপরে ছেড়ে দিয়েছিলেন একদা বলিউড কাঁপানো এই অভিনেত্রী।

পরিচালক শেখর কপূরের ‘তা রা রাম পাম’ ছবিতে কাজের প্রস্তাব পাওয়ার পরে নিজের ভাগ্য নির্ধারণের জন্য টসের উপরে ভরসা রেখেছিলেন প্রীতি। ‘ রঁদেভু উইদ সিমি গরেওয়াল’ শো-তে সঞ্চালক সিমি গরেওয়ালের কাছে সে কথা স্বীকার করেন প্রীতি নিজেই। তিনি বলেছিলেন, “এটাকে একদম নিখুঁত একটা গল্প মনে হতে পারে। কিন্তু না। শেখরের সঙ্গে যখন আমার প্রথম দেখা হয়েছিল, আমাকে ও ‘তা রা রাম পাম’-এর জন্য সই করাতে চেয়েছিল। আমি একটা ছোট বাচ্চার মতো ছিলাম। শুধু শেখরের দিকে তাকিয়ে ছিলাম। নিজেকে খুব কুল দেখাতে চাইছিলাম আমি। তাই আমি বলেছিলাম আমি টস করে আমার ভাগ্য নির্ধারণ করব। হেড পড়লে কেরিয়ার হিসেবে অভিনয়কে বেছে নেব। টেল পড়লে, নেব না।”

টেল পড়লে কি সত্যিই প্রীতি অভিনয়ের জগতে আসতেন না?

সিমির এই প্রশ্নের উত্তরে অভিনেত্রী জানান, টেল পড়লেও কথা রাখতেন তিনি। শেখর কপূরের মতো পরিচালকের সঙ্গে কাজের প্রস্তাবও ফিরিয়ে দিতেন। প্রীতির এই কথা যেন কিছুতেই বিশ্বাস করে উঠতে পারছিলেন না সঞ্চাক। তাই নিজের উত্তরকে আরও জোরাল করে তিনি বলেন, “স্টাইলের জন্য করতামই এমনটা। সেই সময়ে স্টাইল দেখানোর জন্য অনেক কিছুই করে ফেলতে পারতাম।”

Advertisement

টসে হেড পড়ল। অভিনয়ের জগতে পা রাখলেন প্রীতি। শেষমেশ শেখরের সঙ্গে ছবিটি করে উঠতে পারেননি তিনি। পরিবর্তে ‘দিল সে’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন অভিনেত্রী। পরবর্তী কালে পরিচালক সিদ্ধার্থ আনন্দ সইফ আলি খান এবং রানি মুখোপাধ্যায়কে নিয়ে তৈরি করেন ‘তা রা রাম পাম’ ছবিটি।

Advertisement