×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

প্লাস্টিক সার্জারি নিয়ে মুখ খুললেন প্রিয়ঙ্কা, জানালেন অতীতের কাহিনি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ ফেব্রুয়ারি ২০২১ ২১:৪৩
প্রিয়ঙ্কা চোপড়া।

প্রিয়ঙ্কা চোপড়া।

‘প্লাস্টিক সার্জারি’ নিয়ে মুখ খুললেন প্রিয়ঙ্কা চোপড়া। জানালেন, এক পরিচালক তাঁকে দেহের ‘অনুপাত’ ঠিক করার জন্য অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছিলেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে আত্মজীবনী ‘আনফিনিশড’ নিয়ে আলোচনা করতে গিয়ে এ বিষয়ে কথা বললেন অভিনেত্রী।

নিজের বইয়ে প্লাসটিক সার্জারি নিয়ে কোনও কথা বলছেন কি না, জানতে চাওয়া হয়েছিল প্রিয়ঙ্কার কাছে। সে প্রসঙ্গেই উঠল এ কথা। প্রিয়ঙ্কা বলেন, “প্লাস্টিক সার্জারির বিষয়ে সাফাই দেওয়ার জন্য বইটি লিখিনি। জীবনের মাইলফলকগুলি নিয়েই লিখেছি। কিন্তু কিছু কিছু বিষয় নিজের মনের মধ্যে রেখে দিয়েছিলাম। এগুলি আমাকে কষ্ট দিয়েছে।”

আরও কিছু কথা বলার ছিল প্রিয়ঙ্কার। তাই তাঁর সংযোজন, “আমি এক জন মহিলা। বিনোদনের জগতে কাজ করি। এই জায়গাটি পুরুষতান্ত্রিক। যাঁরা বিনোদন প্রদান করেন, তাঁরা নিজেদের দুর্বলতাগুলি দেখালে, মানুষ তাঁদের টেনে নীচে নামাতে ভালবাসে। নিজের চারপাশে উঁচু দেওয়াল তুলে নিয়েছিলাম আমি। সেগুলিকে সে ভাবেই রেখেছিলাম। শুধু নিজের কাজ করে গিয়েছি। যা সহ্য করতে হয়েছে, সেগুলি নিয়ে কখনও কথা বলিনি।”

Advertisement

অনেক বছর ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন প্রিয়ঙ্কা। কাজ করেছেন হলিউডেও। অভিজ্ঞতার সঙ্গে বয়সও বেড়েছে। আত্মবিশ্বাসী হয়েছেন অভিনেত্রী। তাই এ ধরনের বিষয় নিয়ে এখন অকপট প্রিয়ঙ্কা। নিজের জীবনের এই অধ্যায়গুলিকেও রেখেছেন নিজের বইয়ে।

২০০০ সালে বিশ্বসুন্দরী হওয়ার পরে এক পরিচালকের সঙ্গে দেখা করার অভিজ্ঞতাও তুলে ধরেছিলেন প্রিয়ঙ্কা। সেই পরিচালক তাঁকে নিদান দিয়েছিলেন, প্লাস্টিক সার্জারি করানোর। লস অ্যাঞ্জেলেসে এক চিকিৎসকের কাছে যাওয়ার পরামর্শও তাঁকে দেওয়া হয়েছিল বলে জানান প্রিয়ঙ্কা। এমনকি, তিনি প্রিয়ঙ্কাকে হেঁটে চলেও দেখাতে বলেছিলেন!

Advertisement