Advertisement
২৭ নভেম্বর ২০২২
Dev

Bhotbhoti: প্রচারে তথাগত ‘চাঁদের পাহাড়’কে কটাক্ষ করেছিলেন, সব ভুলে ‘ভটভটি’র প্রচারে দেব!

তথাগত মুখোপাধ্যায় দেবের ছবি নিয়ে নেতিবাচক কথা বলেছিলেন। তার পরেও ভটভটির প্রচারে সাংসদ-তারকা। রয়েছেন প্রসেনজিৎ, জিৎও।

তথাগতের ‘ভটভটি’র প্রচারে দেব

তথাগতের ‘ভটভটি’র প্রচারে দেব

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৭:২৫
Share: Save:

ছবি-মুক্তির আগের কথা। জোরকদমে প্রচার চলছে ‘ভটভটি’র। সেই প্রচারেই ‘চাঁদের পাহাড়’ নিয়ে কটাক্ষ করেছিলেন পরিচালক তথাগত মুখোপাধ্যায়। কমলেশ্বর মুখোপাধ্যায়ের ছবিটির নেতিবাচক সমালোচনায় মুখর হয়েছিলেন। যা আঘাত করেছিল ছবির নায়ক দেবকে। ১১ অগস্ট মুক্তি পেয়েছে ‘ভটভটি’। ভাল প্রেক্ষাগৃহ এবং প্রাইম টাইম ছাড়াই। সমস্ত শো দুপুরের হওয়ায় প্রিমিয়ারই হয়নি! ছবির স্বার্থে অবশেষে দেবের কাছে দরবার ‘ভটভটি’ ঋষভ বসুর। তখনই পাল্টা বিস্ময় প্রকাশ করেন সাংসদ-তারকা। দেব 'ভটভটি'র অভিনেতা ঋষভকে বশেছিলেন, ‘‘আমি তো শুরু থেকে তোদের ছবির পাশে। জানি, ছবিটা খুবই ভাল। তথাগত হঠাৎ আমার ছবি নিয়ে এত কটাক্ষ করল! অবাক হয়েছিলাম। আঘাতও পেয়েছিলাম।’’

Advertisement

তার পরেও বিমুখ করেননি সাংসদ-অভিনেতা। সঙ্গে সঙ্গে টুইটারে খোলাখুলি সমর্থন জানিয়েছেন তথাগতকে। ‘ভটভটি’র হয়ে প্রচারও করেছেন। দর্শকদের ছবিটি প্রেক্ষাগৃহে এসে দেখার অনুরোধও জানিয়েছেন। এ খবর আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন স্বয়ং ঋষভ। তাঁর কথায়, ‘‘সবটা জানার পরে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও নিজে থেকেই টুইট করেছেন। মুখ খুলেছেন আমাদের হয়ে। আমায় ব্যক্তিগত ভাবে জানিয়েছেন, তিনি শুক্রবার দিল্লি থেকে ফিরছেন। তার পরেই হয়তো বিষয়টি নিয়ে কথা বলবেন।’’ নিঃস্বার্থ ভাবে জিৎ-ও সমর্থন জানিয়েছেন তথাগত এবং টিম ‘ভটভটি’কে। তাঁর সঙ্গে কিন্তু মুখের আলাপ নেই ঋষভের।

কথা প্রসঙ্গে ঋষভের ক্ষোভ, ‘‘শুধু দেব নন, প্রেক্ষাগৃহ না পাওয়া নিয়েও কড়া মন্তব্য করেছেন তথাদা। যা অন্যের কাছে নেতিবাচক বার্তা পৌঁছে দিয়েছে। এবং সবাই মিলে একসঙ্গে কথা বলায় বিষয়টি আরও জটিল হয়ে গিয়েছে। এখন সবাইকে একজোট হয়ে সঠিক পথে লড়াই চালিয়ে যেতে হবে। তবেই আমরাও জিততে পারব।’’ অভিনেতার এই কথা শোনা গিয়েছে রাজ চক্রবর্তীর কথাতেও। বুধবার নিজের ছবির প্রচারে তথাগত এবং তাঁর ছবিকে সমর্থন জানিয়েছেন ‘ধর্মযুদ্ধ’র পরিচালকও। ঋষভের আরও আফসোস, ছেলের ছবির প্রিমিয়ারে যোগ দেওয়ার আনন্দে তাঁর মা-বাবা নতুন পোশাক বেছে রেখেছিলেন। সে সব আর পরা হল না তাঁদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.