Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Puneeth Rajkumar: বৃষ্টি মাথায় সন্তানদের হাত ধরে বাবা-মায়েরা, পুনীতের সমাধিতে দিনে ৩০ হাজার ভক্ত

ব্যবসায়ী শিবকুমার তাঁর বড় ছেলের নাম রেখেছেন পুনীতের নামে। দুই ছেলেকে নিয়ে পুনীতের সমাধিতে তাঁকে শ্রদ্ধা জানাতে গিয়েছেন তিনি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ নভেম্বর ২০২১ ২১:২১
পুনীত রাজকুমার

পুনীত রাজকুমার

১২ দিন কেটে গিয়েছে। পুনীত রাজকুমার নেই। তাঁর সঙ্গে আরও হাজার হাজার জীবন জড়িয়ে ছিল। মৃত্যুর পরেও সেই মানুষগুলি ছেড়ে যাননি দক্ষিণী সুপারস্টারকে। প্রতি দিন ৩০ হাজার মানুষ জড়ো হচ্ছেন কেবল মাত্র পুনীতের জন্য।

ব্যবসায়ী শিবকুমার তাঁর বড় ছেলের নাম রেখেছেন পুনীতের নামে। দুই ছেলেকে নিয়ে কান্তিরাভা স্টুডিয়োয় পুনীতের সমাধিতে তাঁকে শ্রদ্ধা জানাতে গিয়েছেন তিনি। ছোট ছেলেকে কাঁধে নিয়ে এক ঘণ্টার বেশি সময় ধরে অপেক্ষা করলেন শিবকুমার। তাঁর কথায়, ‘‘কেবল তাঁর অভিনয়ের জন্য নয়, সমাজের প্রতি তাঁর কর্তব্যবোধের জন্যও আমরা মুগ্ধ।’’

Advertisement

পুনীতের আরও এক ভক্ত ধর্মেশ তাঁর স্ত্রী এবং ছ’মাসের সন্তানকে নিয়ে কান্তিরাভা স্টুডিয়োয় পুনীতকে শ্রদ্ধা জানিয়েছেন।

কর্নাটকের বিভিন্ন প্রান্ত থেকে অনুরাগীরা এবং পুনীতের ফ্যান ক্লাবের সদস্যরা দলে দলে ভিড় করছেন সমাধিতে। ৮৭ বছরের নানজাম্মা কাঁদতে কাঁদতে পুনীতকে দেখতে এসেছিলেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তাঁর বক্তব্য, ‘‘পুনীত রাজকুমারের বাবার সমস্ত ছবি দেখেছি ছোটবেলায়। পুনীতের সব ছবি না দেখলেও ওঁর সঙ্গে একাত্ম বোধ করি আমি।’’

৩০০ জন পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে পুনীতের সমাধিতে। ভিড় সামলানোর জন্য। সকাল ৯টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত বেঙ্গালুরুর আউটার রিং রোডের এই সমাধিস্থলে ভক্তদের সমাগমের অনুমতি দিয়েছে পুলিশ।

গত ২৯ অক্টোবর ৪৬ বছর বয়সে হৃদ্‌রোগে প্রয়াত হন পুনীত। প্রিয় তারকার মৃত্যু মেনে নিতে না পেরে প্রাণ যায় আরও তিন জনের। তার মধ্যে দু’জনের মৃত্যু হয় হৃদ্‌রোগে। এক জন আত্মহত্যা করেন।

কন্নড় এবং তেলুগু চলচ্চিত্র জগতের সুপারস্টার। কেবল এই একটি পরিচয়ে পরিচিত নন পুনীত রাজকুমার। একই সঙ্গে তিনি দুঃস্থদের কল্যাণে নিজেকে ব্যস্ত রাখতেন। ঠিক যে ভাবে চলচ্চিত্র জগতে শূন্যতা তৈরি হয়েছে, একই ভাবে এমন অনেকেও তাঁর অনুপস্থিতিতে অসহায়। তাঁরা পুনীতের মুখাপেক্ষী ছিলেন। ১,৮০০ জন অনাথ মেয়েকে দত্তক নিয়েছিলেন পুনীত।

আরও পড়ুন

Advertisement