×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

‘বয়কট কঙ্গনা’! ডাক তুললেন পঞ্জাবি তারকারা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা০২ ডিসেম্বর ২০২০ ০৫:০২
‘বয়কট কঙ্গনা’! ডাক তুললেন পঞ্জাবি তারকারা।

‘বয়কট কঙ্গনা’! ডাক তুললেন পঞ্জাবি তারকারা।

‘বয়কট করা হোক অভিনেত্রী কঙ্গনা রানাউতকে’। একজোট হয়ে দাবি তুললেন পঞ্জাবের তারকারা। কৃষি আইনের বিরুদ্ধে সারা দেশজুড়ে পথে নেমেছেন কৃষকেরা। সম্প্রতি পাশ হওয়া নয়া কৃষি আইন বাতিলের দাবিতে ‘দিল্লি চলো’ আন্দোলন শুরু হয়েছে। প়ঞ্জাব ও হরিয়ানার কৃষকদের স্লোগানে গমগম করছে দিল্লির আকাশ। বিশেষ করে পঞ্জাবের তারকারা সমান্তরাল ঝড় তুলেছেন নেটদুনিয়ায়। তারই ফলশ্রুতিতে শুরু হল ‘বয়কট কঙ্গনা’। কেন? দেশে নয়া কৃষি আইন পাশ হয়েছিল গত ২৭ সেপ্টেম্বর। তারপরই প্রতিবাদ শুরু হয় দেশজুড়ে। তখন থেকেই এই প্রতিবাদকে ‘দেশদ্রোহিতা’ বলে দাগিয়ে দিয়েছেন কঙ্গনা।

ফের সাম্প্রতিক আন্দোলন নিয়ে মুখ খুললেন তিনি। লিখলেন, ‘লজ্জা...কৃষকের নামে যে যার আখের গোছাচ্ছে। আশা করি, দেশদ্রোহীরা যাতে সুযোগ নিতে না পারে, সেদিকে খেয়াল রাখবে আমাদের সরকার। তার ফলে শাহিনবাগের মতো আরও একটা হিংসার সূত্রপাত ঘটবে না আশা করি। রক্তলোভীদের দল ও টুকরে গ্যাংকে তাদের স্বার্থসিদ্ধি করার থেকে আটকানো উচিত।’ এ ছাড়া তিনি শাহিনবাগ খ্যাত ৮২ বছরের বৃদ্ধা বিলকিসকে নিয়ে একটি পোস্ট দেন। যেখানে তিনি দাবি করেন, বিলকিস এই আন্দোলনেও হাঁটছেন। ১০০ টাকার বিনিময়ে নাকি বিভিন্ন প্রতিবাদে এঁদেরকে রাস্তায় নামানো হয়।

পঞ্জাবি অভিনেত্রী শরগুন মেহতা পাল্টা জবাবে লিখলেন, ‘যেভাবে আপনি নিজের বক্তব্য পেশ করতে পারেন, এঁদেরও সেটুকু অধিকার রয়েছে। পার্থক্য এটুকুই যে, আপনি কোনও কারণ ছাড়াই কথা বলেন। অন্যদিকে আমাদের কৃষকবন্ধুরা নিজেদের অধিকারের জন্য মুখ খোলেন।’

Advertisement

আরও পড়ুন: বিয়ের পরে রোদে ভিজলেন অনির্বাণ, সঙ্গে গল্পকার রুদ্রনীল, তৈরি হচ্ছে নতুন ছবি?

মডেল, অভিনেত্রী, গায়িকা হিমাংশী খুরানাও চুপ থাকলেন না। কঙ্গনার টুইটটিকে ‘ধান্দাবাজ’ বলে কটাক্ষ করলেন তিনি। তাঁর মতে, মানুষকে প্রভাবিত করার জন্য এ ভাবে লিখেছেন কঙ্গনা। এমনকি, বৃদ্ধা বিলকিসকে নিয়ে কঙ্গনা যা লিখেছেন, সেটিকে ‘ভুয়ো তথ্য’ বলে দাবি করলেন খুরানা।


A post shared by Sukhe Muzical Doctorz (ਡੌਕਟਰਜ) (@sukhemuziicaldoctorz)

আরও পড়ুন: ভিডিয়োয় প্রেম বোঝালেন সুস্মিলি, ২০০ পর্ব পেরিয়ে বড় হয়ে গেল ‘সৌদামিণী’ও!

এ ছাড়া এমি ভর্ক এবং সুখে-ও কঙ্গনাকে ‘বয়কট’ করার দাবি তুলেছেন। সুখে তো একেবারে কঙ্গনার প্রোফাইল রিপোর্টই করে দিয়েছেন। সেটির একটি ভিডিও করে টুইট করেছেন তিনি।


A post shared by Sukhe Muzical Doctorz (ਡੌਕਟਰਜ) (@sukhemuziicaldoctorz)

Advertisement