Advertisement
১৬ মে ২০২৪

সিনেমা হলে দেখা যাবে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান, থাকবে বিশেষ ব্যবস্থাও, টিকিটের দাম কত?

সারা ভারত জুড়ে ৭০টি শহরে মোট ১৬০টি প্রেক্ষাগৃহে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। দর্শকের জন্য থাকবে খাবারের বিশেষ আয়োজন।

দেশ জুড়ে মোট ১৬০টি প্রেক্ষাগৃহে সরাসরি দেখানো হবে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান।

দেশ জুড়ে মোট ১৬০টি প্রেক্ষাগৃহে সরাসরি দেখানো হবে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১২:০৩
Share: Save:

২২ জানুয়ারি উদ্বোধন অযোধ্যার রামমন্দিরের। সেই উপলক্ষে বহু দিন আগে থেকেই অযোধ্যায় বেড়ে চলেছে দর্শনার্থীদের ভিড়। কোনও রাজ্যে অর্ধদিবস ছুটির ঘোষণা আবার কোনও কোনও রাজ্যে স্কুল-কলেজ ছুটির ঘোষণাও করা হয়েছে। রামমন্দির প্রাঙ্গণে উপস্থিত না থেকেও, দেশব্যাপী মানুষ যাতে সেই উদ্বোধনী অনুষ্ঠানের সাক্ষী থাকতে পারেন সে জন্য দেশের বিভিন্ন বুথ এলাকা থেকে শুরু করে উত্তরপ্রদেশের সমস্ত কারাগারগুলিতেও এই অনুষ্ঠানের ‘লাইভ’ সম্প্রচারণ দেখানো হবে। এমনকি দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহেও রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার দেখানো হবে। সারা ভারত জুড়ে ৭০টি শহরে মোট ১৬০টি প্রেক্ষাগৃহে মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হয়েছে।

পিভিআর আইনক্স লিমিটেড সংস্থার সহ-অধিকর্তা গৌতম দত্ত এই প্রসঙ্গে জানান, সিনেমার পর্দায় এমন ঐতিহাসিক মুহূর্ত তুলে ধরা হবে তা সত্যিই গর্বের বিষয়। তিনি বলেন, ‘‘ভারত এক অভূতপূর্ব ইতিহাসের সাক্ষী থাকতে চলেছে। প্রেক্ষাগৃহের পর্দায় এই অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার দেখানো ভাগ্যের বিষয়। রামমন্দিরের অপরূপ সৌন্দর্যের পাশাপাশি পুণ্যধ্বনি ধরা পড়বে বড় পর্দায়। দেশজুড়ে ভক্তদের কাছে এক অভিনব উপায়ে পৌঁছনো যাবে এই ঐতিহাসিক মুহূর্তের মাধ্যমে।’’

রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান সিনেমা হলে দেখার জন্য রয়েছে টিকিটের ব্যবস্থা। মাত্র ১০০ টাকা খরচ করে এক জনের জন্য টিকিট কেনা যাবে। তার সঙ্গে থাকবে খাবারের সুবিধাও। দর্শকের জন্য থাকবে খাবারের বিশেষ আয়োজন। পপকর্নের পাশাপাশি থাকবে একটি ঠান্ডা পানীয়ের ব্যবস্থা। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উদ্বোধনী অনুষ্ঠানটি সরাসরি প্রেক্ষাগৃহগুলিতে দেখানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE