Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Raj Chakrabarty

Raj Chakraborty: ‘আপনারা ছাগল না পাগল...!’ ‘ধর্মযুদ্ধ’ বয়কটের হুমকিতে মুখ খুললেন রাজ

‘ধর্মযুদ্ধ’ নিয়ে বিতর্কের ঝড়। এ প্রসঙ্গে মুখ খুললেন ছবির পরিচালক রাজ চক্রবর্তী।

‘ধর্মযুদ্ধ’ বয়কটের দাবিতে মুখ খুললেন রাজ

‘ধর্মযুদ্ধ’ বয়কটের দাবিতে মুখ খুললেন রাজ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৬:৩০
Share: Save:

‘লাল সিংহ চড্ডা’ থেকে ‘ধর্মযুদ্ধ’, নানা দিকে স্লোগান একটাই— বয়কট করা হোক ছবি। তাঁদের দাবি ‘ধর্মযুদ্ধ’ হিন্দু ধর্মের অনুভূতিকে আঘাত করেছে। এই বিতর্কের মাঝেই পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয়।

পরিচালক জানিয়েছেন, কেউ তো পুরো সিনেমাটা দেখেনি, শুধুমাত্র প্রচার ঝলক দেখেই নিজেদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেছে। তিনি বলেন, “আমার ছবি দেখে যদি কেউ সমালোচনা করেন, তা শুনতে আামি রাজি। কিন্তু কেউ যদি ছবি না দেখে শুধু নামের ভিত্তিতে এই ধরনের কথা রটান, তা ঠিক নয়। টাকা দিয়ে এই ধরনের কাজ করানো হয়।কেউ কেউ বসেই থাকে কী ভাবে লোকের পিছনে কাঠি করা যায়, তার জন্য।”

ঘটনাচক্রে, বিষয়টি নিয়ে একটি টুইটও করেন পরিচালক। লেখেন, ‘ধর্মযুদ্ধে কোথাও গলা কাটা তো দূরে থাক, এক ফোঁটা রক্তপাতও দেখানো হয়নি। আর তোমরা সিনেমাটা না দেখেই বয়কটের ডাক দিচ্ছে? তোমরা কি ছাগল না পাগল?’

প্রসঙ্গত, সপ্তাহ খানেক আগে মুক্তিপ্রাপ্ত ‘লাল সিংহ চড্ডা’-কে ঘিরেও তৈরি হয়েছে বিতর্ক। শুধু তা-ই নয়, হৃত্বিক রোশন এই ছবির প্রশংসা করায় তাঁর ছবিও বয়কটের হুঙ্কার তুলেছে এক পক্ষ। রাজের দাবি, শুধু মাত্র ভয় দেখানো আর অনিচ্ছাকৃত অশান্তি সৃষ্টির জন্যই এই সব করে একাংশ। এ সব অবিলম্বে বন্ধ হওয়ার দরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raj Chakrabarty Tollywood Dharmajuddha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE