Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Rajnikanth

রজনীকান্তের ভক্ত? তাঁর ছবি ব্যবহার করলেও এ বার শ্রীঘরে যেতে হতে পারে!

আদালতের নির্দেশ, অনুমতি না নিয়ে রজনীকান্তকে ব্যবহার করা যাবে না। অভিনেতার কণ্ঠস্বর থেকে শুরু করে ছবি কিংবা নাম বিনা অনুমতিতে ব্যবহার করলে তা ‘অপরাধ’ হিসাবে গণ্য হবে।

Rajinikanth cannot be used without permission. Starting from the actor\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s voice, using the picture or name without permission will be considered as \\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'crime\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'.

দক্ষিণের ‘ভগবান’ রজনীকান্ত । এ বার তাঁকে নিয়ে উন্মাদনায় লাগাম পরাতে বাধ্য করছে আদালত।  ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৫:৪৫
Share: Save:

দক্ষিণের ‘ভগবান’ তিনি। রজনীকান্ত পারেন না এমন কোনও কাজ নেই। বিজ্ঞপ্তি থেকে শুরু করে সিনেমার পোস্টার, কিংবা প্রাত্যহিক জীবনের সর্বত্র ছড়িয়ে আছেন ‘সুপারস্টার’। কিন্তু আর নয়। এ বার তাঁকে নিয়ে উন্মাদনায় লাগাম পরাতে বাধ্য করছে আদালত।

রজনীকান্তের আইনজীবী এস এলামভারতী নোটিস জারি করেছেন, অনুমতি না নিয়ে রজনীকান্তকে ব্যবহার করা যাবে না। অভিনেতার কণ্ঠস্বর থেকে শুরু করে ছবি কিংবা নাম বিনা অনুমতিতে ব্যবহার করলে তা ‘অপরাধ’ হিসাবে গণ্য হবে। যে ব্যক্তি বা প্রতিষ্ঠান এই কাজে লিপ্ত হবে, তাঁর কিংবা তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে, এ কথাই সাফ জানিয়ে ছিলেন আইনজীবী।

রবিবার পেশ করা এক বিবৃতিতে বলা হয়েছে, “নিজগুণে ‘সুপারস্টার’ সুনাম অর্জন করেছেন রজনীকান্ত। তাঁকে মর্যাদা দেওয়া হোক। তাঁর নাম ভাঙিয়ে কোনও বিজ্ঞাপনী প্রচার চলবে না। তাঁর ভাবমূর্তি নষ্ট করার কোনও রকম প্রয়াস বরদাস্ত করা হবে না। সম্প্রতি এ ধরনের কার্যকলাপে বিভ্রান্তি তৈরি হচ্ছে। ইন্ডাস্ট্রিতে যাতে তাঁর সম্মান বজায় থাকে, সে জন্যই আমরা এই পদক্ষেপ করতে বাধ্য হচ্ছি।”

রজনীকান্তকে শেষ দেখা গিয়েছিল পরিচালক সিরুথাই শিবের ‘অন্নত’তে। বর্তমানে তিনি নেলসন দিলীপকুমারের ‘জেলার’-এর শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। বিশাল বাজেটে ছবিটি নির্মাণ করেছে সান পিকচার্স। ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করবেন মালয়ালম সুপারস্টার মোহনলাল। একটি বিশেষ চরিত্রে দেখা যাবে কন্নড় সুপারস্টার শিবরাজকুমারকেও। সুনীল, তামান্নাহ, বিজয়কান, বসন্ত রবি এবং রম্যা কৃষ্ণানও এই ছবিতে অভিনয় করছেন। চলতি বছরের শেষ দিকে প্রেক্ষাগৃহে আসতে চলেছে ‘জেলার’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajnikanth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE