×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ অগস্ট ২০২১ ই-পেপার

অস্কার-দৌড়ে ভারতের ঘোড়া রাজকুমারের ‘নিউটন’

সংবাদ সংস্থা
মুম্বই ২২ সেপ্টেম্বর ২০১৭ ১৬:৫৫
অস্কারের জন্য ভারতের অফিসিয়াল সিলেকশন নিউটন।

অস্কারের জন্য ভারতের অফিসিয়াল সিলেকশন নিউটন।

পরবর্তী অস্কারের দৌড় শুরু হয়ে গিয়েছে। বিশ্বের শতাধিক দেশের সহস্রাধিক চলচ্চিত্রের মধ্যে ঝাড়াই-বাছাই পর্ব ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। ভারতও তৈরি। এ বছর ভারত থেকে অস্কারের জন্য পাঠানো হচ্ছে অভিনেতা রাজকুমার রাও অভিনীত ‘নিউটন’ ছবিটিকে। ২৬টি সেরা বাছাই ছবির মধ্যে থেকে অমিত মাসুরকার পরিচালিত এ ছবিটিকে বেছে নেওয়া হয়েছে অস্কারের মঞ্চে ভারতের মুখ হিসেবে।

ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া (এফএফআই)-র সেক্রেটারি জেনারেল সুপ্রাণ সেন জানিয়েছেন, অস্কারের জন্য ভারতের অফিসিয়াল সিলেকশন নিউটন। পরে রাজকুমার রাও নিজেও টুইট করে এ খবর জানান। শুভেচ্ছা জানান নিউটন ছবির গোটা টিমকেও।

Advertisement

শুক্রবারই মুক্তি পেয়েছে পলিটিক্যাল স্যাটায়ার ধর্মী এই ছবিটি। সামাজিক ও রাজনৈতিক পক্ষপাতিত্ব, দুর্নীতি এবং নকশাল আন্দোলনের প্রেক্ষাপটে এ ছবির গল্প এগিয়েছে। রাজকুমার রাও ছাড়াও এ ছবিতে রয়েছেন পঙ্কজ ত্রিপাঠি, অঞ্জলি পাতিল, রঘুবীর যাদব, সঞ্জয় মিশ্রর মতো অভিনেতারা। টুইট করে ছবির প্রশংসা করেছেন অমিতাভ বচ্চন।



৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে ৪ মার্চ ২০১৮-এ। লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে ‘নিউটন’ তথা ভারতীয় চলচ্চিত্রের ভাগ্যে শিকে ছেঁড়ে কি না তা জানার জন্য মুখিয়ে থাকবেন অসংখ্য মানুষ। আর অস্কারের জন্য ভারতের অফিসিয়াল সিলেকশনে ‘নিউটন’-এর নাম উঠে আসায় আরও অনেক দর্শক এ বার ছবিটি দেখার জন্য হলমুখী হবেন বলেই আশা পরিচালক অমিত মসুরকারের।

আরও পড়ুন:
আবার গোলমাল, এ বার ভূতের খপ্পরে অজয়-তুষাররা! দেখুন ট্রেলার

মুভি রিভিউ: শরদিন্দুর হাত ধরে এ বার পুজোয় আবার হিট ব্যোমকেশ

Advertisement