Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rakesh Roshan

ক্যানসারের পরেও আসক্তি ছাড়তে পারেননি, জানালেন রাকেশ রোশন

সেরে ওঠার পর ধূমপানের অভ্যাস ত্যাগ করেন রাকেশ। কিন্তু মদ্যপানকে তালিকা থেকে ব্রাত্য রাখতে পারেননি।

রাকেশ রোশন

রাকেশ রোশন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ১৫:২২
Share: Save:

২০১৮ সালে ক্যানসার ধরা পড়েছিল অভিনেতা-পরিচালক রাকেশ রোশনের। তবে এই রোগ তাঁকে কাবু করে দিতে পারেনি। তিনি লড়াই চালিয়ে গিয়েছিলেন, শেষ পর্যন্ত জিতেও গিয়েছেন সেই লড়াইয়ে।
সেরে ওঠার পর ধূমপানের অভ্যাস ত্যাগ করেন রাকেশ। কিন্তু মদ্যপানকে তালিকা থেকে ব্রাত্য রাখতে পারেননি। এই অভ্যাসই ‘মানসিক ভাবে সুস্থ’ রাখে বলে দাবি তাঁর।
এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “সিগারেট আমি একেবারেই ছেড়ে দিয়েছি। কিন্তু এখনও প্রত্যেক দিন বিকেলে দু’পেগ অ্যালকোহল পান করি। এটি আমাকে মানসিক ভাবে সুস্থ রাখতে সাহায্য করে। সেটাই তো জরুরি। তাই না?”

তাঁর আরও সংযোজন, “পরীক্ষা করানোর আগেই জানতাম, আমার ক্যানসার হয়েছে। অত বিশ্রী একটা ক্ষত ক্যানসার ছাড়া আর কিছুই হতে পারে না। এমনকি আমি আমার চিকিৎসককেও জানিয়েছিলাম আমার এই আন্দাজের কথা।’’
রাকেশে অদম্য সাহসের প্রশংসা করেছেন পুত্র হৃতিক রোশনও। ২০১৯ সালের জানুয়ারি মাসে সোশ্যাল মিডিয়ায় তিনি জানিয়েছিলেন, সার্জারির দিন সকালেও জিমে গিয়ে শরীর চর্চা করেছিলেন রাকেশ। ‘যুদ্ধ’তে যাওয়ার আগেও তাঁর মনোবল দেখে মুগ্ধ হয়েছিলেন তিনি। জানিয়েছিলেন, রাকেশের মতো একজনকে পরিবারের প্রধান হিসেবে পাওয়া তাঁদের সৌভাগ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bollywood cancer Rakesh Roshan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE