Advertisement
০২ মার্চ ২০২৪
SS Rajamouli

‘নাটু নাটু’তে রেষারেষির অবসান, রাজামৌলিই কি এক করলেন এনটিআর এবং রাম চরণকে?

রাম চরণ এবং এনটিআরের মধ্যে নাকি দীর্ঘ দিনের প্রতিদ্বন্দ্বিতা। একসঙ্গে কাজ করার পরিস্থিতিই ছিল না কোনও দিন। অথচ ভিতরে ভিতরে বন্ধুত্ব টের পেয়েছিলেন রাজামৌলি।

 Ram Charan addresses reports of rivalry with RRR co-star Jr NTR, says they only came together for SS Rajamouli

গত ১২ মার্চ দেশের মুকুটে অস্কার এনে দিয়েছে ‘নাটু নাটু’ গান, কোরিওগ্রাফি কঠিন ছিল, তবে তা সফল করেছেন এনটিআর এবং রামের মতো তারকা। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৪:১৫
Share: Save:

‘আরআরআর’-এর অস্কার জয়ের পর স্পটলাইট এখন দক্ষিণী দুই তারকা এনটিআর জুনিয়র এবং রাম চরণের উপর। ছবিতে দুই তারকার অনবদ্য পারফরম্যান্সই এই গানের দৃশ্যের আকর্ষণ, যা বিশ্ববাসীর মন কেড়ে নিয়েছে। তবে কানাঘুষো শোনা যাচ্ছে, দুই তারকার মধ্যে নাকি দীর্ঘ প্রতিদ্বন্দ্বিতার পাঁচিল, যা অস্কারের গৌরবে আরও একটু উঁচু হয়েছে। এ নিয়ে একাধিক প্রতিবেদন পড়ে শেষমেশ মুখ খুললেন রাম চরণ। বিষয়টা কি সত্যি?

বক্স অফিসে বিপুল সাফল্যের কারণে এস এস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ গত বছর থেকেই চর্চায় ছিল। পরিকল্পনা মাফিক অস্কারের দৌড়েও শামিল হয় ছবিটি। গত ১২ মার্চ দেশের মুকুটে অস্কার এনে দিয়েছে ‘নাটু নাটু’ গান। কোরিওগ্রাফি কঠিন ছিল, তবে তা সফল করেছেন এনটিআর এবং রামের মতো তারকা।

এনটিআরের সঙ্গে তাঁর পেশাগত প্রতিদ্বন্দ্বিতা নিয়ে যখন নানা কথা উঠছে, রাম চরণ বললেন, “অনেক অল্প বয়স থেকে ওকে চিনি, তখন আমরা খুব ছোট ছিলাম। তবে চার-পাঁচ বছর আগে আমরা খুবই ঘনিষ্ঠ বন্ধু হয়ে উঠেছিলাম। জানি না, আমাদের এই বন্ধুত্ব দেখেই রাজামৌলি আমাদের ছবিতে নিয়েছিলেন কি না। অথবা হয়তো ভেবেছিলেন, আমাদের নিলে ওঁর পক্ষে শুট করা সহজ হবে।”

রাম চরণ জানতেনই না জুনিয়র এনটিআরের সঙ্গে তিনি কাজ করতে চলেছেন। সে খবর জেনেছিলেন অনেক পরে। বললেন, “আমি জানি না, দু’জনের মধ্যে কে প্রথম ফোন পেয়েছিল। আমি যখন যাই রাজামৌলির বাড়িতে, দেখি এনটিআর বসে আছে। আমি ঢুকি। একটা ম্যাজিক হয়ে যায়। রাজামৌলি জানান ছবিতে তিনি দু’জনকেই নিচ্ছেন। রাজামৌলি না হয়ে অন্য কোনও পরিচালক হলেও আমরা কোনও না কোনও দিন একই ভাবে কাজ করতাম।”

রাম চরণের কথায়, “অনেকে বলেন, দীর্ঘ পঁয়ত্রিশ বছর ধরে আমাদের দুই পরিবারের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। আমরা কখনও এটা ব্যক্তিগত ভাবে গায়ে মাখিনি। আমাদের একসঙ্গে নিয়ে কাজ করার বিষয়ে কারও ভরসার প্রয়োজন ছিল। রাজামৌলিই সেই মানুষ। তাঁর জন্যেই এটা সম্ভব হয়েছে।”

অস্কার মঞ্চে সেরা মৌলিক গানের স্বীকৃতি পেয়েছে ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’। এই দুই তারকাকে নিয়েই চিত্রায়িত হয়েছে গানটি। তাঁদের রসায়ন মুগ্ধ করেছে দর্শকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE