×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ জানুয়ারি ২০২১ ই-পেপার

বিপুল পাওনা, রামগোপালের সঙ্গে আর ছবি করবে না শিল্পী সংগঠনগুলি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা১৩ জানুয়ারি ২০২১ ১৯:৫৯
রামগোপাল বর্মা

রামগোপাল বর্মা

রামগোপাল বর্মার ছবি তৈরির উপর ‘নিষেধাজ্ঞা’ জারি করল শিল্পী ও কলাকুশলীদের সংগঠনগুলি। কাজ করিয়ে টাকা না দেওয়ায় তাঁর সঙ্গে আর কাজ না করার সিদ্ধান্ত নিল ফেডারেশন অব ওয়েস্ট ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজ। পশ্চিম ভারতের ৩২টি শিল্পী সংগঠন (আর্টিস্টস ইউনিয়ন) তাঁর বিরুদ্ধে অভিযোগ এনেছে,রামগোপাল বর্মার কাছ থেকে শিল্পী ও টেকনিশিয়ানদের প্রায়১ কোটি ২৫ লক্ষ টাকা পাওনা আছে।

যদিও এরই মধ্যে বুধবারই পরিচালক রামগোপাল বর্মা নতুন ছবি তৈরির ঘোষণা করেছেন টুইটারের মাধ্যমে। জানা গিয়েছে, ছবিটি প্রযোজনা করছেস্পার্ক কোম্পানি। দাউদ ইব্রাহিমের উত্থানের কাহিনি নিয়ে তৈরি হচ্ছে এই ছবি। রাম জানিয়েছেন, এই ছবি তাঁর সারা জীবনের স্বপ্নপূরণের অংশ।

ফেডারেশন অব ওয়েস্ট ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজের কাছ থেকে জানা গিয়েছে, সংগঠন থেকে পরিচালকের কাছে একাধিক চিঠি পাঠানো হয়েছে। যেগুলির দাবি তিনি মানেননি। এ ছাড়া তাঁর কাজে নিষেধাজ্ঞা জারি করার আগে তাঁকে আইনি নোটিসও পাঠানো হয়েছে। সিনে এমপ্লয়িজের সভাপতি বিএন তিওয়ারি এক বিবৃতিতে বলেছেন, ‘‘গোয়ার মুখ্যমন্ত্রীর কাছে গত ১০ সেপ্টেম্বর একটি চিঠি পাঠানো হয়েছিল। আমরা চেয়েছিলাম দরিদ্র টেকনিশিয়ান ও শিল্পীদের পাওনা টাকা মিটিয়ে দিন তিনি। কিন্তু তিনি সেটা করেননি। তার পরে আমরা সিদ্ধান্ত নিই যে ভবিষ্যতে রামগোপাল বর্মার সঙ্গে কোনও কাজ আমরা করব না।’’

Advertisement

ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডাকশনস অ্যাসোসিয়েশনস, প্রোডিউসারস গিল্ড অব ইন্ডিয়া প্রভৃতি ইউনিয়নকেও তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে সিনে এমপ্লয়িজ। কিন্তু কেউই পরিচালকের সঙ্গে যোগাযোগ করতে পারেনি।

আরও পড়ুন: হাতে সময় নেই, শরীরচর্চার নতুন কী রাস্তা বাছলেন রাকুল প্রিত?

আরও পড়ুন: বেআইনি নির্মাণকাজ চালাচ্ছেন সোনু সুদ, বম্বে হাইকোর্টে অভিযোগ বিএমসি-র

Advertisement