Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ram Gopal Varma

Ram Gopal Varma: বলিউড কোনও সংস্থা নাকি যে ওঁকে পারিশ্রমিক দেবে? মহেশ বাবুর মন্তব্যে সরব রামগোপাল

ঠিক কোন প্রেক্ষিতে বললেন মহেশ? বুঝতে পারছেন না রামগোপালও।

বলিউডে কাজ করা নিয়ে মহেশের মন্তব্যে বিতর্কের ঝড়

বলিউডে কাজ করা নিয়ে মহেশের মন্তব্যে বিতর্কের ঝড়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৩:৫৯
Share: Save:

বলিউডে কাজ করা নিয়ে মহেশ বাবুর বিস্ফোরক মন্তব্যের পরই উত্তাল চলচ্চিত্র জগৎ। পরিচালক রামগোপাল বর্মা প্রতিক্রিয়ায় বলেন, "মহেশ কোন প্রেক্ষিতে ঠিক কী বলতে চেয়েছেন, বোঝা গেল না। কে কোথায় কাজ করবেন, তা সম্পূর্ণ ভবে তাঁর ব্যক্তিগত পছন্দ। বলিউড কোনও একটা সংস্থা নাকি, যে তারা অভিনেতাকে একটা নির্দিষ্ট পারিশ্রমিকের বিনিময়ে কোনও ছবি করতে বলবে? 'বলিউড' তো সংবাদমাধ্যমের দেওয়া একটা তকমা মাত্র! এ ভাবে হিন্দি ছবির দুনিয়ার সাধারণীকরণ হয় কি না, আমি জানি না।"

সম্প্রতি 'আদিভি সেশের মেজর'-এর ঝলক মুক্তির অনুষ্ঠানে এসে মহেশ বলেছিলেন, দক্ষিণী ছবিতে কাজ করে যে সুনাম এবং খ্যাতি অর্জন করেছেন, তাতেই তিনি সন্তুষ্ট। বলিউডে যাওয়ার তাঁর বিন্দুমাত্র ইচ্ছে নেই। হিন্দি ছবির জগৎ নিয়ে তাঁর যে তাচ্ছিল্যের মনোভাব, রয়েছে তা-ও প্রকাশ পেয়েছিল সে দিনের সাক্ষাৎকারে। সেই সঙ্গে ভুল বোঝাবুঝির জায়গাও তৈরি হয়েছে বিস্তর। হিন্দি ছবির জগৎকে ছোট করে ঠিক কী বলতে চেয়েছেন দক্ষিণী তারকা? সে নিয়েই শুরু হয়েছে চাপানউতর।

মহেশ বাবুর দাবি ছিল, বলিউড তাঁর কদর বুঝবে না। তাই সেখানে গিয়ে সময় নষ্ট করতে চান না তিনি। বলিউড তাঁকে উপযুক্ত পারিশ্রমিক দিতে পারবে না বলেও দাবি তাঁর। তাই মনের টান যেখানে, সেই দক্ষিণী ইন্ডাস্ট্রিতেই থাকতে চান অভিনেতা।


কিন্তু বিতর্কের ঝড় উঠতেই মহেশ বাবুর বক্তব্য আরও এক বার খতিয়ে দেখছেন অনেকেই। সে দিন মহেশবাবুকে জিজ্ঞাসা করা হয়েছিল, বলিউডে কবে পা রাখছেন তিনি? তার উত্তরেই অভিনেতা জানান, "হিন্দি ছবি করার বহু প্রস্তাব পাই, কিন্তু মনে হয় না তারা আমায় উপযুক্ত পারিশ্রমিক দিতে পারবে। বলিউডে গিয়ে সময় নষ্ট করতে চাই না তাই। আমার লক্ষ্য অনেক বড়।"

অন্য দিকে মহেশের মন্তব্য নিয়ে শোরগোল পড়ায় মুখ খুলেছেন পরিচালক মুকেশ ভট্টও। তাঁর মতে, বলিউড নিয়ে মহেশের নিজস্ব মতামত থাকতেই পারে। তাতে দোষের কী? বরং দক্ষিণী সুপারস্টারকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে মহেশ ভট্টের ভাই বলেছেন, ‘‘বলিউড যদি মহেশের প্রত্যাশা পূরণ করতে না পারে, তাতে তো দোষের কিছু নেই। কারণ, সকলেরই নিজস্ব মতামত রয়েছে। ওঁর প্রতি আমার শুভেচ্ছা রইল!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ram Gopal Varma Mahesh Babu Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE