Advertisement
২১ জুন ২০২৪
Ram Mandir Pran Pratishtha

প্রধানমন্ত্রীর হাতে ‘প্রাণপ্রতিষ্ঠা’, মন্দিরে ঢোকা হল না রামেরই! অসংখ্য আক্ষেপ অভিনেতার

বিরাট আয়োজন গোটা অযোধ্যা জুড়ে। এর মাঝে ‘প্রাণপ্রতিষ্ঠা’ হল রামলালার। কিন্তু দর্শনে পেলেন না ‘রামায়ণ’-এর রামই।

রামমন্দির দর্শনে বাধা পেলেন রাম!

রামমন্দির দর্শনে বাধা পেলেন রাম! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৮:৪৭
Share: Save:

সোমবার ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হাতেই ‘প্রাণপ্রতিষ্ঠা’ হল রামলালার। গোটা অযোধ্যা জুড়ে মহোৎসব। দেশের বিভিন্ন প্রান্ত থেকে যোগ দিয়েছিলেন হাজার হাজার ভক্ত। সঙ্গে হাজির ছিলেন বিনোদন জগতের তাবড় তারকারাও। বলিউড তারকারা ছাড়াও ছিলেন দক্ষিণী ছবির মেগা তারকারা। বলিউড শিল্পীদের মধ্যে আমন্ত্রিতদের তালিকায় ছিলেন অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন,আলিয়া ভট্ট, রণবীর কপূর, ভিকি কৌশল, ক্যাটরিনা কইফ, কঙ্গনা রানাউত, সোনু নিগমের মতো শিল্পীরা। শুধু বড় পর্দার তারকারা নন। উপস্থিত ছিলেন ছোট পর্দার তারকারাও। ১৭ জানুয়ারি অযোধ্যায় পৌঁছে যান ‘রামায়ণ’ সিরিয়ালের রাম, লক্ষ্মণ ও সীতারা। এত দিন ওখানেই ছিলেন তাঁরা। বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তবু মন্দিরে ভিতরে ঢুকতে পারলেন না পর্দার রাম। মানে অভিনেতা অরুণ গোভিল।

রামানন্দ সাগরের ‘রামায়ণ’ সিরিয়াল ঘরে ঘরে জনপ্রিয়তা পায়। ১৯৮৭ সালে দূরদর্শনে প্রথম সম্প্রচারিত হয়েছিল সেই রামায়ণ। সে সময় রামায়ণ নিয়ে দেশবাসীর উৎসাহ ছিল চোখে পড়ার মতো। রামানন্দ সাগরের রামায়ণে রামের ভূমিকায় অভিনয় করছিলেন তিনি। তাই রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রায় মাসখানেক আগেই আমন্ত্রণপত্র পৌঁছে যায় তাঁর কাছে। প্রাণপ্রতিষ্ঠার সময় মন্দিরের বাইরে বসার যে ব্যবস্থা করা হয় সেখানে ভিভিআইপিদের ভিড়ে দেখা যায় তাঁকে। তবে মুম্বই ফিরতেই অভিনেতার কণ্ঠে আক্ষেপ ঝরে পড়ল। বললেন, ‘‘নিমন্ত্রণ পেলাম, ওখানে গিয়ে যেন স্বপ্ন সত্যি হল আমার। তবে আক্ষেপ রয়ে গেল। দর্শন করতে পারলাম না।’’ শেষে অরুণের সংযোজন, ‘‘আমি ছাড়াও অনেক তারকা গিয়েছিলেন সেখানে। তাই এর থেকে বেশি কিছু এখন আর বলতে পারছি না।’’ মঙ্গলবার দর্শনার্থীদের ঢল নামে রামমন্দিরে। সোমবার রামলালার দর্শন পেতে বেগ পেতে হয়েছে রণবীর-আলিয়া-সহ বাকিদেরও। তবে কি বড় তারকাদের ভিড়ে হারিয়ে গেলেন ছোট পর্দার অভিনেতারা?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE