Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Animal Box Office collection

সকলের নজির ভেঙে রণবীরের ‘অ্যানিম্যাল’ পয়লা নম্বরে, প্রথম দিন বক্স অফিসে সংগ্রহ কত?

আয়ের নিরিখে সব সিনেমাকে ছাপিয়ে এখন পয়লা নম্বরে রণবীর কপূরের ‘অ্যানিম্যাল’ ছবি। প্রথম দিনে শুধু ভারতের বাজারে কত কোটি টাকা আয় করল এই ছবি?

Ranbir Kapoor starrer Animal’s day 1 box office collection breaks record with Rs. 61 crore

রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১৩:২৮
Share: Save:

১ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি ভঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। রণবীর কপূর, রশ্মিকা মন্দানা, অনিল কপূর অভিনীত এই ছবির প্রধান উপজীব্য হিংস্রতা ও উগ্রপন্থা। যদিও নেপথ্য গল্প বাবা-ছেলের সম্পর্ক। প্রায় দু’বছর ধরে চলেছে এই ছবির শুটিং। এই বছর মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘পাঠান’ ও ‘জওয়ান’ এবং সানি দেওলের ‘গদর’ ও সলমন খানের ‘টাইগার ৩’। এই চার হেভিওয়েট ছবির মধ্যে এত দিন পর্যন্ত শাহরুখের ‘পাঠান’ ছিল এক নম্বরে। স্বাভাবিক ভাবে অনেকেই চলতি বছরে ‘অ্যানিম্যাল’-এর মুক্তি পাওয়া নিয়ে আশঙ্কাও প্রকাশ করেন। কিন্তু প্রথম দিনের বক্স অফিসের হিসাবে সকলকে ছাপিয়ে পয়লা নম্বরে রণবীরের ‘অ্যানিম্যাল’। প্রথম দিনে শুধু ভারতের বাজার থেকেই এই ছবি আয় করেছে ৬১ কোটি টাকা।

রিপোর্ট বলছে শুধু হিন্দি ভাষা থেকে এই ছবি আয় করেছে সাড়ে ৫০ কোটি টাকা। তেলুগু ভার্সান থেকে এই ছবি আয় করেছে ১০ কোটি টাকার কিছু বেশি। সে দিক থেকে ‘অ্যানিম্যাল’ শুধু রণবীরের কেরিয়ারের সব থেকে বড় মুক্তিই নয়, হিন্দি সিনেমার ইতিহাসেও এই ছবি নজির গড়ল। এর আগে অন্য কোনও ছবি এমন ‘ওপেনিং ডে’ পায়নি। এর আগে ‘পাঠান’-এর প্রথম দিনের আয় ছিল ৫৭ কোটি টাকা। তার পর ছিল ‘কেজিএফ ২’ ৫৩.৯৫ কোটি টাকা। তৃতীয় স্থানে ছিল ‘ওয়ার’ ৫৩.৩৫ কোটি টাকা, চতুর্থ ‘টাইগার ৩’ যার আয় ছিল ৪৪.৫০ কোটি টাকা।

ভারত ছাড়াও বিশ্বের একাধিক দেশে মুক্তি পেয়েছে এই ছবি। সে দিক থেকে দেখলে বিশ্বব্যাপী ছবির আয় প্রায় ১১৬ কোটি টাকা। ‘অ্যানিম্যাল’ প্রথম ভারতীয় ছবি যা উত্তর আমেরিকায় প্রথম দিনে প্রায় ১ মিলিয়ন ডলার ব্যবসা করেছে। শেষমেশ কত কোটির অঙ্কে গিয়ে থামে ‘অ্যানিম্যাল’, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE