Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ranbir Kapoor

রণবীরের বাড়ানো পাসে গোল হৃতিকের! কোন ছবি ছেড়ে অনুশোচনায় দগ্ধ হন ঋষি-পুত্র?

জীবনের একটা ভুল সিদ্ধান্তই বদলে দেয় তাঁর চিন্তাভাবনা। তার পর থেকে রণবীর কপূর কোনও ছবি থেকে আর সরে দাঁড়ান না।

An image of Ranbir Kapoor

কেরিয়ারের অন্যতম বড় ছবিটিকেই নাকি রণবীর কপূর না বলেছিলেন। ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ মে ২০২৩ ২৩:১৯
Share: Save:

মায়ানগরীর পরিবেশ মাঝেমধ্যেই ‘স্বজনপোষণ’ বিতর্কে কলুষিত হয়। তারকাসন্তান মানেই তাঁর হাতে রয়েছে কিছু বাড়তি সুবিধা। কিন্তু তা সত্ত্বেও মাঝেমধ্যেই ‘ভুল’ করে বসেন একজন অভিনেতা। যেমন করেছিলেন রণবীর কপূর! কেরিয়ারের অন্যতম বড় ছবিটিকেই নাকি তিনি না বলেছিলেন।

২০০৮ সালে মুক্তি পেয়েছিল ‘যোধা আকবর’। সে বছর ছবিটি ব্লকবাস্টার হয়। ছবিতে সম্রাট আকবরের ভূমিকায় হৃতিক এবং যোধাবাই এর ভূমিকায় ঐশ্বর্যা রাই বচ্চনের অভিনয় দর্শকদের পছন্দ হয়েছিল। অনেকে এ রকমও বলেন যে, এই ছবিতে অভিনয় করে হৃতিকের কেরিয়ার ঘুরে গিয়েছিল। মজার বিষয়, ছবির পরিচালক নাকি প্রথমে আকবরের চরিত্রে রণবীর কপূরের কথা ভেবেছিলেন। সেই মতো অভিনেতার কাছে প্রস্তাবও যায়। কিন্তু রাজি ছিলেন না রণবীর। অভিনেতা নিজের মুখেই সে কথা পরে জানিয়েছিলেন।

একটু এগিয়ে আসা যাক। সময়টা ২০১৫ সাল। অনুরাগ কাশ্যপ তখন রণবীরকে নিয়ে ‘বম্বে ভেলভেট’ ছবির প্রচারে ব্যস্ত। প্রচারেরই অংশ হিসেবে অভিনেতাদের নিয়ে ‘ট্রুথ অ্যান্ড ডেয়ার’ খেলা শুরু করলেন অনুরাগ। জানতে চাওয়া হয়েছিল এমন কোনও ছবির কথা, যেটা ছেড়ে অভিনেতা অনুতপ্ত। উত্তরে রণবীর ‘যোধা আকবর’-এর কথা উল্লেখ করেন। শুনে প্রথমে সবাই চমকে গিয়েছিলেন। এমনকি, কারণ জানতে চেয়েছিলেন অভিনেতা কর্ণ জোহর। উত্তরে রণবীর জানান, অভিনেতার বাবা ঋষি কপূরও নাকি ছেলের এই সিদ্ধান্ত শুনে খুবই হতাশ হয়েছিলেন। রণবীর আরও জানান, তার পর বক্স অফিসে ‘যোধা আকবর’-এর সাফল্য দেখে তিনি আর কোনও দিন কোনও ছবিকে ‘না’ বলেননি। তার পর কর্ণ মজা করে বলেন, ‘‘ছবিটা ব্লকবাস্টার হয়েছিল, শুধু রণবীরই বুঝতে পারেননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE