Advertisement
০৩ মে ২০২৪
drug addiction

Ranbir Kapoor: ১৫ বছর বয়স থেকে নেশা করতেন রণবীর, কী ভাবে মাদকাসক্তি ত্যাগ করেন ঋষি-পুত্র

রণবীরের নেশার তালিকায় মদও রয়েছে। মাঝে মাঝে খুব বেশি মদ্যপান করে ফেলেন বলে জানিয়েছিলেন রণবীর। তাঁর কথায়, ‘‘কিন্তু আমার পরিবারের সদস্যদের ক্ষেত্রে দেখেছি, তাঁদের জীবনে এই মদ কুপ্রভাব ফেলেছে। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি, যখন আমার শ্যুটিং চলবে, মদ ছুঁয়েও দেখব না। যখন কাজ থাকবে না, অবসরে মদ্যপান করব।’’

রণবীর কপূর

রণবীর কপূর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২২ ১২:১৩
Share: Save:

১৫ বছর বয়স থেকে তামাক সেবন করতেন রণবীর কপূর। তার পরে কলেজ জীবনে বন্ধুদের পাল্লায় পড়ে মাদকে আসক্তি তৈরি হয় ঋষি-পুত্রের। নানা ধরনের মাদক সেবন করে দেখেছেন তিনি। শরীরে ক্ষতি হয়েছে। মানসিক স্বাস্থ্যে প্রভাব পড়েছে। কিন্তু তিনি আজ আর মাদক ছুঁয়ে দেখেন না। কী ভাবে নেশা ছেড়ে বেরিয়ে এলেন রণবীর?

সঞ্জয় দত্তের জীবনীচিত্র ‘সঞ্জু’-তে অভিনয় করার সময়ে ২০১৮ সালে নিজের মাদকাসক্তি নিয়ে কথা বলেন বলি তারকা। তিনি জানান, কলেজের পর ধীরে ধীরে মাদকের ক্ষতি সম্পর্কে ধারণা তৈরি হতে শুরু করে। অনেক দিনের চেষ্টায় মাদক ছেড়ে দেন রণবীর। কিন্তু রণবীরের কথায়, ‘‘এখন আমি অন্য নেশায়। তামাক। সিগারেট। যেটা আরও ক্ষতিকর। কিন্তু সেটা এখনও ছাড়তে পারিনি।’’ সিগারেটের পাশাপাশি মিষ্টির প্রতিও প্রবল আসক্তি। সেই স্বীকারোক্তিতেও পিছপা হননি আলিয়া ভট্টের হবু স্বামী।

রণবীরের নেশার তালিকায় মদও রয়েছে। মাঝে মাঝে খুব বেশি মদ্যপান করে ফেলেন বলে জানিয়েছিলেন রণবীর। তাঁর কথায়, ‘‘কিন্তু আমার পরিবারের সদস্যদের ক্ষেত্রে দেখেছি, তাঁদের জীবনে এই মদ কুপ্রভাব ফেলেছে। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি, যখন আমার শ্যুটিং চলবে, মদ ছুঁয়েও দেখব না। যখন কাজ থাকবে না, অবসরে মদ্যপান করব।’’

আগামী সপ্তাহে (১৪ এপ্রিল) আলিয়ার সঙ্গে বিয়ে ৩৯ বছরের অভিনেতার। তাঁর বান্দ্রার বাড়িতে বিয়ের আসর বসবে। ১৩ তারিখ আলিয়ার মেহেন্দির অনুষ্ঠান বলে জানিয়েছেন নায়িকার কাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

drug addiction Ranbir Kapoor Alia Bhatt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE